ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফিচার

বনের রাজার মাথায় দাঁত-শিং!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
বনের রাজার মাথায় দাঁত-শিং!

ঢাকা: মাঝে মধ্যেই শোনা যায় দুই পা বিশিষ্ট কুকুর বা অন্য কোনো প্রাণীর অস্বাভাবিকতার খবর। কোনো প্রাণীর মাথায় দাঁত নিয়ে জন্মানোর কথা কখনোই শোনা যায়নি আগে।



কিন্তু গত বছরের শেষে মাথায় দাঁত নিয়ে জন্ম নেওয়া এক বনের রাজার খবর মিলেছে যুক্তরাষ্ট্রের ইদহো অঙ্গরাজ্যের একটি শহরে। তবে সিংহটি গুলিতে মারা যাওয়ার পরই বিষয়টি নজরে আসে।

সোমবার (১১ জানুয়ারি) এমনই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়, ইদহো অঙ্গরাজ্যের অয়েস্টন শহরে একটি পোষা কুকুরের ওপর হামলা চালায় ওই সিংহটি। এসময় সিংহটির ওপর গুলি চালানো হবে। পরে সেখানকার পরিবেশ সংরক্ষণ কর্মকর্তা মৃত সিংহটিকে উদ্ধার করে নিয়ে যান।

সেই কর্মকর্তা বিষয়টি প্রথম লক্ষ্য করেন। তিনি দেখেন মৃত সিংহটির মাথার উপর শিং জাতীয় কিছু একটা। পরে তিনি বুঝতে পারেন সেগুলো শিং নয়, বেশকিছু দাঁত।

এ বিষয়ে ইদহোর ডিপার্টমেন্ট অব ফিশ অ্যান্ড গেম জানায়, মা সিংহের পেটে দুই শাবক ছিলো। তাদের মধ্যে একজন মারা গেলে অপরজন এই অতিরিক্ত দাঁত নিয়ে জন্মায়।

তবে অতিরিক্ত দাঁতগুলো এক ধরনের টিউমারও হতে পারে বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
আরএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।