ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফিচার

গুহার ভেতর রেস্তোরাঁ

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
গুহার ভেতর রেস্তোরাঁ

ঢাকা: আড্রিয়াটিক স‍াগরের অপরূপ দৃশ্য দেখে আর গ্রীষ্মের রাতের উষ্ণ হাওয়া গায়ে মেখে বিশ্বমানের সান্ধ্যভোজন করা গেলে কেমন হয়। তা যদি হয় আবার উন্মুক্ত গুহামুখ থেকে!

এমন মোহনীয় পরিবেশে ভোজন উপভোগ করতে যেতে হবে ইতালির গ্রত্তা পালাজ্জেসে রেস্তোরাঁয়।

এর নেই কেবল চারপাশের দেয়াল। রয়েছে বাকি সবই।

উন্মুক্ত গুহামুখ থেকে নির্মল প্রকৃতির সবই দৃশ্যমান গ্রত্তা পালাজ্জেসে। যেখানে সাগর আর অ‍াকাশ মিলেমিশে একাকার।


আকর্ষণীয় এ রেস্তোরাঁটি ইতালির দক্ষিণাঞ্চলের পলিগন্যানো আ মারে শহরে অবস্থিত। পাহাড়ি গুহায় তৈরি ইউরোপের অন্যতম রোমান্টিক স্থান এ রেস্তোরাঁয় পাবেন উপভোগের ভিন্নমাত্রার অভিজ্ঞতা।


সমুদ্রপৃষ্ঠ থেকে ৭৪ ফুট উঁচুতে অবস্থিত রেস্তোরাঁটি। খাঁড়ির পাদদেশে অনবরত আছড়ে পড়ছে ফিরোজা রঙের ঢেউ। গুহার কিনার থেকে সাজানো রয়েছে সারি সারি খাবার টেবিল।


গ্রত্তা পালাজ্জেসের খাবার মূলত সি-ফুড। ডিম লাইটের মিহি আলোয় ড্রামাটিক সিনারি দেখতে দেখতে উপভোগ করা যাবে থাই স্কুইড, গ্রিলড গার্লিক প্রনস। সঙ্গে ঠোঁট ভেজানো যাবে টলটলে ফিয়ানো ডি অ্যাভেলিনোর গ্লাসে।


এখানে খেতে হলে জনপ্রতি খরচ পড়বে একশো ডলারের কিছু বেশি। রেস্তোরাঁটি কেবল গ্রীষ্মকালে খোলা থাকে। বছরের মে মাস থেকে অক্টোবর পর্যন্ত এখানে চলে জম্পেশ খাওয়া-দাওয়া।

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
এসএমএন/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।