ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফিচার

মাথার এক ফুট ওপর দিয়ে প্লেনের ল্যান্ডিং!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
মাথার এক ফুট ওপর দিয়ে প্লেনের ল্যান্ডিং!

ঢাকা: অবাক হলে চিবুক মাটিতে পড়ার জোগাড় হয়! প্লেনটা সাঁই করে উড়ে গেলো মাথার এক হাত ওপর দিয়ে। এত কাছ থেকে উড়ন্ত প্লেন দেখাটা চিবুক মাটিতে পড়ার মতোও অভিজ্ঞতা বটে!

এমনিভ‍াবে রোজই প্লেন অবতরণ করে মাহু বিচের পর্যটকদের মাথার ওপর দিয়ে।



ক্যারিবিয়ান দ্বীপ সেন্ট মার্টিনে অবতরণের সময় মাহু সৈকতের নিম্নস্তর দিয়ে মাথার মাত্র এক ফুট ওপর দিয়ে উড়ে যায় যান্ত্রিক হাঙরের মতো দেখতে পাউয়া ডোমিনিকানা এয়ারক্রাফট। বলে রাখা ভালো, মাহু বিচ বিশ্বের অন্যতম ভীতিকর রানওয়ে।

বিচটি বিশ্বের সেরা প্লেন স্পট লোকেশনের মধ্যে একটি। প্রতিদিন এখানে এক হাজারের মতো পর্যটক জড়ো হন।


তারা ফ্লাইট প্রিন্সেস জুলিয়ানা ইন্টারন্যাশন্যাল এয়ারপোর্টে প্লেন চলাচল পথের একেবারে নিচে দাঁড়িয়ে থাকেন। যেখানে সশব্দে উড়ে যায় প্লেন।

অবস্থানকারীরা প্লেনের শব্দে উৎসাহের সঙ্গে উল্লাস করে ওঠেন। প্রতিদিন এখানে ভিড় জমানো ব্যক্তিরা নিম্নবর্তী উড়ন্ত ফ্লাইটের সময় সেলফি ও ভিডিও করে রাখেন। অবশ্য এ শব্দ দর্শনার্থীদের স্বাস্থ্যের জন্য হানিকর। এমনকি মৃত্যুও হতে পারে বলেও আশঙ্কা রয়েছে।


প্রিন্সেস জুলিয়ানা এয়ারপোর্ট পূর্ব ক্যারিবিয়ান অঞ্চলের সবচেয়ে ব্যস্ত এয়ারপোর্ট। এর রানওয়ে অন্য আন্তর্জাতিক এয়ারপোর্টের রানওয়ের চেয়ে দৈর্ঘ্যে প্রায় অর্ধেক।

এয়ারপোর্টের সীমানার সঙ্গে লাগোয়া বিচ। তবে এত ঝুঁকিপূর্ণ পথে এয়ারক্রাফট নিয়ন্ত্রণ করা পাইলটদের কাছে বিরাট চ্যালেঞ্জ।

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসএমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।