ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফিচার

তিন সিংহ শাবকের জন্মদিন উদযাপন

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
তিন সিংহ শাবকের জন্মদিন উদযাপন ছবি- সংগৃহীত

ঢাকা: যুক্তরাজ্যের মেট্রোপলিটন এলাকার বাইরে কটসওল্ড ওয়াইল্ডলাইফ পার্কে তিন মেয়ে সিংহ শাবকের জন্মদিন উদযাপন করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) পার্কটির কর্তৃপক্ষ তাদের জন্মদিন উদযাপন করে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।

তবে এটি শাবকগুলোর কত তম জন্মদিন এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

দিনটি উপলক্ষে কালি, সিতা এবং সোনিকা নামে তিন সিংহ শাবককে দর্শনার্থীদের কাছাকাছি আনা হয় এবং বাবা-মায়ের সঙ্গে সময় কাটাতে দেওয়া হয়। জন্মের পর এবারই প্রথম তাদের বাবার সঙ্গে সাক্ষাতেরও ব্যবস্থা করা হয়।

পার্কটির ৪৬ বছরের ইতিহাসে এবং গত ১৪ বছরের মধ্যে বিশ্বে এই তিন সিংহ শাবক একই দিনে জন্ম নেওয়ার এটি একটি উল্লেখযোগ্য ঘটনা। আর এই ঘটনা স্মরণীয় করে রাখার জন্যই এ জন্মদিন উদযাপন।

সিংহ শাবকগুলোর বাবার নাম রানা এবং মায়ের নাম কানহা। সন্তানদের কাছে পেয়ে তাই আত্মহারা সবাই। পার্ক কর্তৃপক্ষ পরিবারের সবাইকে একসঙ্গে তাদের আনন্দঘন মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি করে।

এরা ‘এশিয়াটিক লায়ন’র প্রজাতি। যা বিশ্বে খুবই কম দেখা যায়। উপযুক্ত বন্য পরিবেশের অভাবে বর্তমানে এদের অস্থিত্ব হুমকির মুখে।

পরিবেশ ও বন্যপ্রাণী রক্ষায় ভালোবাসা প্রকাশ এবং এ বিষয়ে জনসচেতনতা বাড়ানোর জন্য ওয়াইল্ডলাইফ পার্ক কর্তৃপক্ষ বেশ ঘটা করেই সিংহ শাবকগুলোর জন্মদিন উদযাপন করে।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।