ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

ফিচার

আবারো তিন বছরের জন্য ছায়ানটের সভাপতি সনজীদা খাতুন 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আবারো তিন বছরের জন্য ছায়ানটের সভাপতি সনজীদা খাতুন  সনজীদা খাতুন 

ঢাকা: ছায়ানটের বার্ষিক সাধারণ সভা এবং কার্যকরী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ১৪২৭ থেকে ১৪২৯ পর্যন্ত তিন বছরের জন্য আবারো সনজীদা খাতুন সভাপতি এবং লাইসা আহমদ লিসা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলী, সহ-সভাপতি ড. আতিউর রহমান ও খায়রুল আনাম শাকিল, যুগ্ম-সম্পদক পার্থ তানভীর নভেদ্ এবং জয়ন্ত রায়, কোষাধ্যক্ষ মোহাম্মদ সিফায়েত উল্লাহ্ মুকুল, সদস্য আবুল হাসনাত, নাহাস আহমেদ খলিল, মাসুদা নার্গিস আনাম (কল্পনা), আমিনুল কাউসার খান (দীপু), নাসেহুন আমীন, মাহবুব আহসান খান (রাজীব) এবং তানিয়া মান্নান।  
এছাড়া উপদেষ্টামণ্ডলী হিসেবে রয়েছেন আ. ফ. ম. সাইফুদ্ দৌলা, নুরুন্নাহার আবেদীন, সুলতানা কামাল, মফিদুল হক, সেলিনা মালেক চৌধুরী, শাহীন সামাদ, ইফ্ফাত আরা দেওয়ান এবং মিতা হক।

শুক্রবার (১৭ অক্টোবর) বিকেলে অনলাইনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জুলাই ২০১৯ থেকে এসময় পর্যন্ত প্রয়াত দেশের মানবিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখা মানুষদের এবং বিশ্বের কিছু বিশিষ্ট জনকে স্মরণ করে শোক প্রস্তাব গৃহীত হয়।

নারীর প্রতি সাম্প্রতিক পাশবিক ও অমানবিক আচরণে ক্ষোভ প্রকাশ করে সভায় একটি বিশেষ প্রস্তাব গৃহীত হয়। এতে সুকুমারবৃত্তির চর্চার ভেতর দিয়ে মানবিক মূল্যবোধ সুদৃঢ় করার প্রত্যয় গ্রহণ করে সংঘবদ্ধভাবে এইসব অত্যাচার-অনাচার রুখবার আহ্বান জানানো হয়।

বার্ষিক সাধারণ সভার নিয়মিত আলোচ্যসূচি অনুযায়ী সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপন করা হয়। সভার শেষে পরবর্তী তিন বছরের জন্য নতুন কার্যকরী সংসদ ও উপদেষ্টামণ্ডলী নির্বাচন করা হয়।

বাংলাদেশ সময় ০৭০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এইচএমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa