ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফিচার

জামদানি পণ্যে দুই বয়নশিল্পী পেলেন কারুশিল্প পুরস্কার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
জামদানি পণ্যে দুই বয়নশিল্পী পেলেন কারুশিল্প পুরস্কার

ঢাকা: ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল (ডব্লিউসিসি) এশিয়া প্যাসিফিক রিজিয়নের (এপিআর) পক্ষ থেকে মহামারির সময়ে করা উচ্চমানের কারুশিল্প পণ্য প্রতিযোগিতায় বাংলাদেশের বয়নশিল্পী আনোয়ার হোসেন এবং মোহম্মদ সজীব যৌথভাবে দক্ষিণ এশিয়া অঞ্চলে পুরস্কার লাভ করেন। এপিআরের পক্ষ থেকে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। বিজয়ী ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বয়নশিল্পী জামাল হোসেন এবং মোহাম্মদ আব্দুল জব্বারকেও উপহার দেওয়া হয়।

বিকেলের আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারুশিল্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের কার্যনির্বাহী সদস্য চন্দ্র শেখর সাহা এবং টাঙ্গাইল শাড়ি কুটিরের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের কার্য নির্বাহী সদস্য মনিরা এমদাদ। অনুষ্ঠান উপস্থাপনা করেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

এসময় চন্দ্র শেখর সাহা বলেন, এ পুরস্কার আরও একবার প্রমাণ করলো জামদানি হারিয়ে যায়নি। অংশগ্রহণকারী বয়নশিল্পীদের প্রতি আমরা কৃতজ্ঞ।

মনিরা এমদাদ বলেন, হাজার খারাপ সংবাদের ভিড়ে এ প্রাপ্তি আমাকে আশাবাদী করে ভবিষ্যৎ নিয়ে।

অনুষ্ঠানে বিজয়ী বয়নশিল্পীদের মধ্যে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

এর আগে গত বছর নভেম্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেসময় কোভিড পরিস্থিতিতে কারুশিল্পীদের সঙ্গে যোগাযোগের নানা সীমাবদ্ধতা সত্ত্বেও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও নবসাঁকোর সহযোগিতায় বেঙ্গল ফাউন্ডেশন বাংলাদেশের পক্ষ থেকে পাঁচটি জামদানি পণ্য প্রতিযোগিতায় উপস্থাপন করে।

বাংলাদেশ সময়: ০৬৪২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
এইচএমএস/এসএমএকে/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa