ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

ফিচার

লোক নাট্যদল স্বর্ণপদকে মনোনীত ৬ গুণীজন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
লোক নাট্যদল স্বর্ণপদকে মনোনীত ৬ গুণীজন

ঢাকা: ‘লোক নাট্যদল স্বর্ণপদক ২০২১’-এর জন্য মনোনীত গুণীজনদের নাম ঘোষণা করা হয়েছে। এরা হলেন- এস এম মহসীন, ড. ইনামুল হক, শাহাদাৎ হোসেন খান হীলু, সৈয়দ দুলাল, আরহাম আলো ও কংকন দাস।

বুধবার (৭ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার (৬ জুলাই) নাট্যদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক ভার্চুয়াল অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও লোক নাট্যদলের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নাসরীণ আহমাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলের অধিকর্তা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতি লিয়াকত আলী লাকী।

লোক নাট্যদলের প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকী বলেন, পথ চলতে চলতে যারা নাট্যজগৎকে প্রাণ দান করেছেন তাঁরা ‘লোক নাট্যদল’র কাছে নমস্য। শিল্প ও শিল্পীতে শ্রদ্ধা রেখে স্বচ্ছ মানুষের সন্ধানে লোক নাট্যদলের পদচারণা। এই ধারাবাহিকতায় এবারো বাংলাদেশের নাট্য আন্দোলনে অনন্য ভূমিকা পালনের জন্য ৬ জন গুণী ব্যক্তিত্বকে ‘লোক নাট্যদল স্বর্ণপদক ২০২১’ মানোনীত করা হয়েছে। বিশ্বব্যাপী চলমান অতিমারীর কারণে ভার্চুয়াল অনুষ্ঠানে পদকপ্রাাপ্ত গুণীজনদের নাম ঘোষণা করা হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলেই অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে স্বর্ণপদক ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa