ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

ফিচার

ফিওদর দস্তয়েভস্কির ২০০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ভার্চ্যুয়াল গ্যালারি

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
ফিওদর দস্তয়েভস্কির ২০০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ভার্চ্যুয়াল গ্যালারি ...

ঢাকা: বিশিষ্ট রাশিয়ান ঔপন্যাসিক ফিওদর দস্তয়েভস্কির ২০০তম জন্মবার্ষিকী আগামী নভেম্বরে। সে উপলক্ষ্যে দীর্ঘ আয়োজন উদযাপন শুরু করেছে ঢাকাস্থ রাশিয়ান হাউজ।

সোমবার (২৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। একইসঙ্গে গত ২৫ জুলাই ফিওদর দস্তয়েভস্কির জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে লেখকের জীবন ও কর্ম নিয়ে একটি ভার্চুয়াল গ্যালারি উদ্বোধন করা হয় বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

ভার্চ্যুয়াল গ্যালারি উদ্বোধনের পাশাপাশি একটি সাহিত্য আড্ডার আয়জন করা হয়। এতে ঢাকাস্থ রাশিয়ান হাউজের রাশিয়ান ভাষা কোর্সের বিভিন্ন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। আর ভার্চুয়াল গ্যালারি দেখা যাবে ইউটিউবের https://youtu.be/oiSbCv549G4 লিংক থেকে।

সভায় এসময় ফিওদর দস্তয়েভস্কির জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অংশ নেন রাশিয়ান ভাষা কোর্সের শিক্ষক ইয়াসমিন সুলতানা। সভায় সভাপতিত্ব করেন রাশিয়ান হাউজের পরিচালক ম্যাক্সিম দোব্রখোতভ।

রাশিয়ান ঔপন্যাসিক ফিওদর দস্তয়েভস্কি তার 'ক্রাইম এন্ড পানিশমেন্ট', 'দ্যা ইডিয়ট' সহ বিভিন্ন উপন্যাসের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয়। উপন্যাস ছাড়াও ছোটগল্প ও প্রাবন্ধসহ রাশিয়ার সাহিত্যে তার অবদান উল্লেখ করার মতো।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa