ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ফুটবল

মেসির সামনে ‘তিন’ মাইলফলক স্পর্শের হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
মেসির সামনে ‘তিন’ মাইলফলক স্পর্শের হাতছানি

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর আর্জেন্টিনা শিবিরে শঙ্কার কালো মেঘ ছিল, সেটা অনেকটাই কেটে গিয়েছে মেক্সিকোর বিরুদ্ধে জিতে। তাতেও নিশ্চিন্তে থাকতে পারছেন না মেসিরা।

কারণ আজ (৩০ নভেম্বর) বুধবার লিওনেল মেসিদের সামনে রবার্ট লেভানদোভস্কির পোল্যান্ড। আর্জেন্টিনার কাছে এই ম্যাচ বাঁচা-মরার লড়াই; জিততেই হবে। ড্র করলে আবার তাকিয়ে থাকতে হবে অন্য দলের দিকে। সৌদিকে কোনও ভাবেই জিততে দেওয়া চলবে না।

পোল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে মেসির সামনে তিন মাইলফলক স্পর্শের হাতছানি। আজ পেশাদার ফুটবলজীবনের ৯৯৯তম ম্যাচ খেলতে নামবেন মেসি। পাশাপাশি বিশ্বকাপে ২২তম ম্যাচ খেলতে নামবেন তিনি। টপকে যাবেন দিয়েগো ম্যারাডোনাকে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার নজির হবে তার। যদি গোল করেন, তা হলেও মেসি টপকাবেন ম্যারাডোনাকে। বিশ্বকাপে ৯টি গোল হবে তার। সামনে থাকবেন শুধু গ্যাব্রিয়েল বাতিস্তুতা (১০)। স্বাভাবিক ভাবেই এই ম্যাচে আকর্ষণের কেন্দ্রে থাকবেন মেসি। চলতি বিশ্বকাপে দুই ম্যাচে দু’টি গোল করেছেন তিনি। তার পাস থেকে গোল করেছেন সতীর্থরা। তার কাছ থেকে আরও গোল দেখার আশায় ভক্তরা।  

অন্যদিকে দু’টি ম্যাচের একটিতে জয় ও একটি ড্র করে চার পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ‘সি’ গ্রুপের শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড। ১৯৮৬ সালের পরে বিশ্বকাপে পরের পর্বের যোগ্যতা অর্জনের হাতছানি তাদের সামনে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa