ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

কেম্পেস-ম্যারাডোনা-মেসির পেনাল্টি মিসের তথ্য সঠিক নয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
কেম্পেস-ম্যারাডোনা-মেসির পেনাল্টি মিসের তথ্য সঠিক নয়

পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করেন লিওনেল মেসি। কিছুক্ষণের জন্য এই পেনাল্টি মিসকে আশীর্বাদ হিসেবে ধরে নেন বেশ কিছু আর্জেন্টিনা সমর্থক।

কারণ ফিফা বিশ্বকাপ স্ট্যাট নামের একটি টুইটার পেজ থেকে এমনই এক পরিসংখ্যান দেওয়া হয় যা দেখে চোখ কপালে ওঠে যায়। যদিও পেজটি ফিফার নিয়ন্ত্রণে নেই।

সেই পেজ থেকে টুইট করা হয়, ১৯৭৮ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইতালির বিপক্ষে আর্জেন্টিনার হয়ে পেনাল্টি মিস করেন মারিও কেম্পেস। ১৯৮৬ বিশ্বকাপেও ঘটে একই ঘটনা। তৃতীয় ম্যাচে বুলগেরিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করেন দিয়েগো ম্যারাডোনা। সেই দুই আসরে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তবে কি এবারও কাকতালীয়ভাবে একই ঘটনা ঘটতে যাচ্ছে?

এমন তথ্যের পর রীতিমত ভাইরাল হয়ে পড়ে টুইটটি। কিন্তু পুরো তথ্যটিই ভুল। ১৯৭৮ বিশ্বকাপে ইতালির বিপক্ষে কোনো পেনাল্টি পায়নি আর্জেন্টিনা। আর তখন আলবিসেলস্তেদের হয়ে পেনাল্টি নিতেন দানিয়েল পাসারেলা।  সেই ম্যাচে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছিল ইতালি।   ১৯৮৬ বিশ্বকাপেও একই ঘটনা। কোনো পেনাল্টি শট নেননি ম্যারাডোনা। হোর্হে ভালদানো ও হোর্হে বুরুচাগার গোলে বুলগেরিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।  

ভুল তথ্য বুঝতে পেরে টুইটটি পরে মুছে ফেলেন পেজের মালিক আলিমো ফিলিপ। যিনি নিজে একজন ফ্রিল্যান্স সাংবাদিক।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa