ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

ঘানার ‘শয়তান’ সুয়ারেস ক্ষমা চাইতে রাজি নন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
ঘানার ‘শয়তান’ সুয়ারেস ক্ষমা চাইতে রাজি নন

১২ বছর পর বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে উরুগুয়ে-ঘানা। নিজেদের মধ্যে কেবল ওই একটি ম্যাচই খেলেছিল তারা।

বিতর্কিত ম্যাচটিতে ঘানাকে পেনাল্টি শুটআউটে হারিয়ে ২০১০ বিশ্বকাপের সেমিফাইনালে যায় উরুগুয়ে।  

সেই ম্যাচে লাল কার্ড দেখেছিলেন লুইস সুয়ারেস। শুধু তা-ই নয়, ঘানাকে জয় থেকে বঞ্চিত করেছেন তিনি। অতিরিক্ত সময়ের শেষ দিকে ডমিনিক আদিয়ার হেড ডি বক্সের মধ্যে হাত দিয়ে ঠেকিয়েছেন এই ফরোয়ার্ড। ঘানা পেনাল্টি পেলেও সেটা মিস করেন আসমোয়া জিয়ান। তবে সেই ঘটনার পর থেকে সুয়ারেসকে শয়তান বলে গণ্য করেন ঘানার সমর্থকরা।

আজ ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সুয়ারেসকে তা মনে করিয়ে দেন এক ঘানাইয়ান সাংবাদিক। তবে নিজের কৃতকর্মের কোনো ভাবেই অনুতপ্ত বোধ করছেন না সুয়ারেস। এমনকি ক্ষমা চাইতেও অনীহা তার।  

সুয়ারেস বলেন, ‘আমার ক্ষমা চাওয়ার প্রয়োজন নেই। যদি কোনো খেলোয়াড় ইনজুরিতে পড়ত, তাহলে আমি ক্ষমা চাইতাম।  কিন্তু ওই মুহূর্তে আমি হাত দিয়ে বল ঠেকিয়েছি, লাল কার্ড পেয়েছি এবং ঘানার ফুটবলার পেনাল্টি মিস করেছে। এটা আমার দোষ নয়। আমি তো সেই পেনাল্টি মিস করিনি। ’


বাঁচা-মরার লড়াইয়ে কাল আল জানুব স্টেডিয়ামে ঘানার বিপক্ষে লড়বে উরুগুয়ে। শেষ ষোলো নিশ্চিত করতে হলে, জয়ের বিকল্প নেই তাদের হাতে। ৬ পয়েন্ট শীর্ষে থাকা পর্তুগাল আগেই নকআউট পর্বের টিকিট কেটে রেখেছে। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ঘানা। এক পয়েন্ট নিয়ে যথাক্রমে তিন ও চারে আছে দক্ষিণ কোরিয়া ও উরুগুয়ে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa