ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

জিদানের পাশে নাম লেখালেন আবুবকর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
জিদানের পাশে নাম লেখালেন আবুবকর

বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভিনসেন্ট আবুবকরের গোলে ব্রাজিলকে হারিয়েছে ক্যামেরুন। বিশ্বকাপের মঞ্চে আফ্রিকার প্রথম দেশ হিসেবে ব্রাজিলকে হারানোর স্বাদ পেয়েছে ‘অদম্য সিংহ’রা।

একে তো প্রতিপক্ষ ব্রাজিল, বিশ্বকাপে আফ্রিকার প্রথম দেশ হিসেবে ব্রাজিলের বিপক্ষে জয়, আর বিশ্বকাপে ২০ বছর পর ক্যামেরুনকেও প্রথম জয় এনে দেওয়া—৯২ মিনিটে হেডে গোল করে এসব আনন্দের আতিশায্যেই সম্ভবত জার্সি খুলে ফেলেছিলেন আবুবকর।  

সৌদি আরবের ক্লাব আল নাসরের এই স্ট্রাইকার জানতেন, জার্সি খুললেই দেখতে হবে দ্বিতীয় হলুদ কার্ড। অর্থাৎ, লাল কার্ড দেখে ছাড়তে হবে মাঠ। তবে নিয়মের তোয়াক্কা করেননি আবুবকর। মনের ইচ্ছাকে প্রশ্রয় দিয়েই জার্সি খুলে লাল কার্ড দেখেন। সেখানেই জিদানের পাশে লেখা হয়ে গেল আবুবকরের নাম। বিশ্বকাপে জিদানের পর আবুবকরই প্রথম খেলোয়াড়, যিনি একই ম্যাচে গোল করার সঙ্গে লাল কার্ডও দেখলেন। পার্থক্যটা হলো, জিদানের দল সেদিন হারলেও আবুবকরের দল জিতেছে। যদিও শেষ পর্যন্ত জিদানের মতো দুঃখই সঙ্গী হয়েছে আবুবকরের। শেষ ষোলোয় উঠতে পারেনি ক্যামেরুন।

লাল কার্ড দেখার মুহূর্তটিও আবুবকর সম্ভবত কখনো ভুলতে পারবেন না। মরক্কোন বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের রেফারি ইসমাইল এলফাতাহ এগিয়ে এসে সবার আগে আবুবকরের সঙ্গে হাত মেলান। এরপর তার পিঠ চাপড়ে দিয়ে পকেট থেকে প্রথমে হলুদ কার্ড তারপর লাল কার্ড বের করেন। লাল কার্ড দেখলেও হাসতে হাসতে মাঠ ছাড়েন আবুবকর।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa