ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শেষ দুই ব্রাজিলিয়ানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শেষ দুই ব্রাজিলিয়ানের

গ্রুপপর্বের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন নেইমার জুনিয়র ও দানিলো। খেলতে পারেননি পরবর্তী দুই ম্যাচ।

দ্বিতীয় ম্যাচে ছিটকে গিয়েছেন আলেক্স সান্দ্রোও। এই তিনজনই যখন ইনজুরি থেকে সেরে উঠছেন, ঠিক তখনই ব্রাজিলকে শুনতে হলো আরেক দুঃসংবাদ। চোট পেয়ে চিটকে গেছেন স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস ও আলেক্স তেলেস।

শুক্রবার রাতে কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে লুসাইল স্টেডিয়ামে ক্যামেরুনের বিপক্ষে ১-০ ব্যবধানে হারে ব্রাজিল। আফ্রিকান দেশটির হয়ে শেষ মুহূর্তে গিয়ে একমাত্র গোলটি করেন ভিনসেন্ট আবু বাকার। সেই ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হন আলেক্স তেলেস। প্রতিপক্ষ ফুটবলারের ফাউলের শিকার হয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা যায় তাকে।  

এদিকে একই ম্যাচে চোট পান জেসুস। মূলতঃ আর্সেনালে থাকতেই হাটুর ইনজুরিতে পড়েন তিনি। এরপর ব্রাজিলের জার্সিতে বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে শুরুর একাদশে থাকেননি। তৃতীয় ম্যাচে নেমেছেন; খেলেছেন অনেকটা সময়। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ বলছে, এই ইনজুরি কাটিয়ে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে জেসুসের। যে কারণে পুরো আসর থেকেই ছিটকে গেলেন এই স্ট্রাইকার।

আলেক্স তেল্লেসের চোট আরও ভয়াবহ। অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হবে তাকে। যে কারণে আসর থেকে ছিটকে গেলেন তিনিও। ফলে ব্রাজিলের এখন লেফট-ব্যাক কেবল আলেক্স সান্দ্রোই রয়েছেন। যদিও শেষ ষোলোতে পুরোপুরি ঠিক হওয়ার কথা তার। তবে ইনজুরি থেকে ফিরে তিনি মাঠে কতটুকু সময় দিতে পারবেন সেটিই এখন দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa