ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ফুটবল

সেনেগালের জালে দুই গোল দিয়ে বিরতিতে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
সেনেগালের জালে দুই গোল দিয়ে বিরতিতে ইংল্যান্ড

দুই দলই সুযোগ নষ্ট করার মহড়া দিল। তবে প্রথমার্ধের শেষদিকে বাজিমাত করল ইংল্যান্ড।

সেনেগালের জালে ২ গোল দিয়ে বিরতিতে গেল গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

দুই দলই সুযোগ নষ্ট করার মহড়া দিল। তবে প্রথমার্ধের শেষদিকে বাজিমাত করল ইংল্যান্ড। সেনেগালের জালে ২ গোল দিয়ে বিরতিতে গেল গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

২০২২ বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে আজ ইংলিশদের মুখোমুখি হয়েছে আফ্রিকান চ্যাম্পিয়নরা। আল বায়িত স্টেডিয়ামে প্রথমার্ধের অধিকাংশ সময় দুই দলের লড়াইটা সমান-সমান হলেও ৩৮তম মিনিটে জর্ডান হেন্ডারসনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। এরপর যোগ করা সময় ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন। সর্বশেষ ২০২২ বিশ্বকাপের শেষ ষোলোয় ডেনমার্কের বিপক্ষে ২-০ ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ করেছিল ইংল্যান্ড।

শুরুতে অবশ্য ইংল্যান্ডের রক্ষণ ছিল নড়বড়ে। সেই সুযোগে এগিয়ে যেতে পারতো সেনেগাল। কিন্তু দুটি সহজ সুযোগ নষ্ট করে তারা। তবে প্রথমার্ধের শেষ ১০ মিনিটে খেলার মোড় ঘুরিয়ে দেন হেন্ডারসন। ৩৮তম মিনিটে বাঁদিক থেকে ঢুকে পড়ে প্রতিপক্ষের কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে লিভারপুল অধিনায়কের দিকে কাটব্যাক দেন বেলিংহ্যাম। আর তা থেকে সেনেগালের গোলরক্ষক এদুয়ার্দ মেন্দিকে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন ইংলিশ মিডফিল্ডার হেন্ডারসন।

গোল হজম করে ঘুরে দাঁড়াতে মরিয়া সেনেগাল আক্রমণের চেষ্টা চালালেও সফল হচ্ছিল না। উল্টো যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইংলিশদের আরও এগিয়ে দেন কেইন। এবারও গোলের উৎস বেলিংহ্যাম। আলগা বল ধরে কাউন্টার-অ্যাটাকে নেতৃত্ব দেন তিনি। বল নিয়ে দৌড়ে গিয়ে ফিল ফোডেনের দিকে বাড়িয়ে দেন তিনি। ফোডেন আবার অরক্ষিত অবস্থায় থাকা কেইনকে পাস দেন। আর তা নিয়ন্ত্রণে নিয়ে এক ঝটকায় লক্ষ্যভেদ করেন ইংলিশ অধিনায়ক। সেনেগালিজ গোলরক্ষক মেন্দির কিছুই করার ছিল না।  

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa