ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা: তাগলিয়াফিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
মেসি আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা: তাগলিয়াফিকো

হেরে বিশ্বকাপ শুরু হয়, কিন্তু দমে যায়নি। ঘুরে দাঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে কোয়ালিফাই করে আর্জেন্টিনা।

সেখানে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টারে এসে জয় পেয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষে। এই সবকিছুর পেছনে অধিনায়ক লিওনেল মেসির যে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে, তা অস্বীকার করবে না কেউই।

তেমনই লিওনেল মেসি থাকায় দলের মধ্যে ফুটবলাররা যে অনুপ্রেরণা পাচ্ছে, দলকে মেসি যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, সেটি অস্বীকার করেননি আলবিসেলেস্তে ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো। তিনি জানান, মেসি আছেন বলেই দল এত প্রেরণা পাচ্ছে। পিএসজি ফরোয়ার্ড কিছু না করলেও মাঠে থাকলেও দল ভালো কিছু করে।  

ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে তাগলিয়াফিকো বলেন, ‘তিনি সবসময় এমনই। তিনি আমাদের অধিনায়ক, আমাদের নেতা। আমাদের জোর (খেলার প্রতি) দিচ্ছেন, প্রেরণা যোগাচ্ছেন। মাঠে থেকে আমাদের প্রেষিত করছেন। আমরা জানি, আমাদের মেসি আছে। আর এটাই আমাদের জন্য সবচেয়ে বড় প্রেরণা। ’

ফাইনালে যাওয়ার লড়াইয়ে আগামীকাল বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।