ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আনচেলত্তির কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
আনচেলত্তির কোচ হওয়ার গুজব উড়িয়ে দিল ব্রাজিল

কাতার বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন ব্রাজিল কোচ তিতে। তার উত্তরসূরী কে হবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

ব্রাজিলের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের খবর, সেলেসাওদের ডাগআউটে পরবর্তী কোচ হিসেবে দেখা যেতে পারে কার্লো আনচেলত্তিকে। এ ব্যাপারে তাকে নাকি প্রস্তাবও দিয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিভিএফ)।

তবে সিভিএফ সেই গুজব উড়িয়ে দিল। উল্টো নতুন কোচের ব্যাপারে এখনো খোঁজই শুরু করেনি তারা, সেখানে নিয়োগ দেওয়া তো অনেক দূরের বিষয়। সিভিএফ এক বিবৃতিতে বলে, ‘শুধুমাত্র আগামী জানুয়ারীতে নতুন কোচের নাম ঘোষণা করা হবে। এ ব্যাপারে যে যা-ই বলেছে, তা অস্বীকার করে সিভিএফ। পুরো নির্বাচন প্রক্রিয়াটি কোনো চাপ ছাড়াই বেশ গুরুত্ব, নিরপেক্ষ ও প্রশান্তি নিয়ে দেখবেন সিভিএফ প্রেসিডেন্ট  এদনালদো রদ্রিগেজ। ’ 

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, আনচেলত্তি রিয়ালে খুবই খুশি আছেন। লস ব্লাঙ্কোসদের সাফল্য এনে দেওয়ার পথে মনযোগী তিনি। রিয়ালের সঙ্গে মেয়াদ পূর্ণ করার আগে অন্য কোথাও যাওয়ার কথা ভাবছেন না ইতালিয়ান এই কোচ। রিয়াল মাদ্রিদও তাকে ছাড়তে চায় না। তাই সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালের ডাগআউটেই থাকছেন আনচেলত্তি। তার আগে হয়তো চুক্তির মেয়াদ বাড়তেও পারে।

১৯৬৫ সালের পর থেকে জাতীয় দলের জন্য কোনো বিদেশি কোচ নিয়োগ দেয়নি সিভিএফ।  ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিও সেলেসাওদের অবশ্য ডাগআউটে বিদেশি কাউকেই চান। দুটি বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড বলেন, ‘অনেক অসাধারণ নাম আছে যারা কি না অনেক ভালো করবে। আনচেলত্তি, আবেল, মরিনিও তারা সবাই অবিশ্বাস্য কোচ। এরা সবাই অন্যান্য ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। আমি জানি না সিভিএফ কী করবে, তবে আমার মতামত চাইলে আমি একটি বিদেশি নাম সমর্থন করব। ’

এদিকে, হেক্সা জয়ের স্বপ্ন নিয়ে কাতারে গিয়েছিল ব্রাজিল। কিন্তু টানা দ্বিতীয়বারের মতো সেই কোয়ার্টার ফাইনালেই থামতে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। যেখানে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ১(৪)-১(২) ব্যবধানে হারে তারা।

বাংলাদেশ সময় : ০৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।