ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা টাকার জন্য খেলে না: স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
আর্জেন্টিনা টাকার জন্য খেলে না: স্কালোনি

১৯৮৬ সালে সবশেষ দেশটিকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন দিয়েগো ম্যারাডোনা। এরপর একে একে ৩৬ বছর; কিন্তু সেই সোনালী ট্রফিতে একটিবারের জন্যেও চুমু খাওয়ার সুযোগ পায়নি আর্জেন্টিনা।

চার বছর পর পর প্রতি বিশ্বকাপে শিরোপার জন্য তাদের ব্যাকুলতা থাকে চোখে পড়ার মতো। এবার খুব কাছাকাছিই আছে তারা। আজ সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারালেই চলে যাবে হাত ছোঁয়া দূরত্বে। তবে লিওনেল মেসিরা সেটা ছুঁতে পারবেন কি না তা সময়ই বলে দেবে।

ফেভারিট তকমা নিয়ে কাতার বিশ্বকাপে এলেও প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে বসে আলবিসেলেস্তেরা। কিন্তু এরপর পেছনে তাকাতে হয়নি, স্বপ্নকে বেশ ভালোভাবেই তাড়া করছে দলটি। শুধু নিজেদের জন্য নয়, তারা খেলেছে দেশের মানুষের জন্য; সেখানে টাকার তো কোনো প্রশ্নই আসে না।

ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা নিয়ে কথা বলার সময় অনেকটাই আবেগী হয়ে পড়েন কোচ লিওনেল স্কালোনি। সেখানেই তিনি বলেন, ‘এই দল দেশের মানুষের জন্য খেলে, তাদের পরিবারের জন্য খেলে। তারা খেলে সম্মানের জন্য, টাকার জন্য নয় এবং আমরা জানি তারা কতটা শ্রম দিচ্ছে তাতে। খেলার জন্য কাজ ফেলে চলে আসা মানুষের ছবিগুলো দেখুন... আশা করি আমরা তাদের আনন্দ দিতে পারব। ’

কথাগুলো বলতে গিয়ে চোখের পানি আটকে রাখতে পারেননি স্কালোনি। বিশ্বকাপ জেতার জন্য নিজের সবটুকু নিংড়ে দিতে তৈরি তার দল, ‘আমরা জানি বিশ্বকাপ জেতাটা কিছু মুহূর্ত বা পরিস্থিতির উপর অনেকটা নির্ভর করে, তবে আমরা সবটুকু উজাড় করে দেব। ’

এদিকে আজ ফাইনালে যাওয়ার লড়াইয়ে লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ  সময় রাত ১টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।