ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির জার্সি শেষ হয়ে যাওয়ায় ‘বিপাকে’ অ্যাডিডাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
মেসির জার্সি শেষ হয়ে যাওয়ায় ‘বিপাকে’ অ্যাডিডাস

সাইজ যেটাই হোক, জার্সি তাদের চাই-ই চাই। কিন্তু সমর্থকদের চাহিদা পূরণে ব্যর্থ হচ্ছে প্রখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস।

কেননা লিওনেল মেসির সব জার্সি বিশ্বব্যাপী বিক্রি হয়ে গেছে। এমনকি জার্সির স্টকও ফুরিয়ে গেছে তাদের। হোক সেটা বুয়েনস আইরেস, মাদ্রিদ, দোহা কিংবা টোকিও কোথাও পাওয়া যাচ্ছে না মেসির জার্সি! তাই বিপাকে পড়েছে তারা।

আর্জেন্টিনা ফাইনালে পৌঁছানোর পর ধুম পড়েছে জার্সি কেনার। আর্জেন্টিনার জার্সি যেহেতু অ্যাডিডাস তৈরি করে তাই বিশ্বব্যাপী তাদের শো রুমে ভিড় জমতে শুরু করে। কিন্তু ঘাটতির কারণে নকল জার্সি কেনার পথে হাঁটছেন ভক্তরা। অনেকেই আবার অভিযোগ করেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) কাছে।

এক বিবৃতিতে এএফএ লেখে, ‘আমরা এ ব্যাপারে কিছুই করতে পারব না, যদিও আমরা চাই বিক্রি বাড়ুক। এটা অ্যাডিডাসের ব্যাপারে ও দেশে কিছু সমস্যা আছে যার প্রভাব পড়ছে তাদের ওপর, যেমন আমদানিতে বাধা,  জনবলের ঘাটতি এমনকি জনগণের চরম ক্ষোভও। ’

অ্যাডিডাস বলেছে, তাদের পক্ষে রাতারাতি মেসির জার্সি তৈরির সংখ্যা বাড়ানো সম্ভব নয়। তারা জানত মেসির জার্সি নিয়ে ভক্তদের চাহিদা থাকবে। কিন্তু তাই বলে বিশ্বব্যাপী শো রুম ও অনলাইনে স্টক ফুরিয়ে যাবে এমনটা ভাবেনি তারা। জার্মান প্রতিষ্ঠানটি এখন সময়ের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করে যাচ্ছে। কেননা আর্জেন্টিনা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে জার্সির চাহিদা নিশ্চিত ভাবেই আরো বেড়ে যাবে। একই সঙ্গে সম্ভাব্য উদযাপনের আরো কিছু শার্ট তৈরি করছে তারা।

বাংলাদেশ সময় : ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।