ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানাল মরক্কো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
রেফারির বিরুদ্ধে প্রতিবাদ জানাল মরক্কো

এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় চমকের নাম মরক্কো। প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনাল খেলেছে।

যেখানে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়েছে তাদের। তবে সেই ম্যাচ মেক্সিকান রেফারি সিসার রামোসের সিদ্ধান্ত নিয়ে নাখোশ ছিল তারা। তাই এর বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাল ফিফার কাছে।

মরক্কোর দাবি, প্রথমার্ধে নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি তাদের। ফ্রান্সের ডি বক্সে সোফিয়ান বুফালের সঙ্গে সংঘর্ষ হয় ফ্রান্স ডিফেন্ডার থিও হার্নান্দেজের। কিন্তু পেনাল্টি উপহার দেওয়ার পরিবর্তে উলটো বুফালকে ফাউলের জন্য হলুদ কার্ড দেখান রামোস।  

এক বিবৃতিতে মরক্কো ফেডারেশন (এফএমআরএফ) বলে, ‘মরক্কো দলকে দুটো পেনাল্টি থেকে বঞ্চিত করা হয়েছে যা বেশ কয়েকজন বিশেষজ্ঞ রেফারির দৃষ্টিতেও পেনাল্টি। রেফারির সিদ্ধান্তকে পর্যালোচনা করতে মরক্কো ফুটবল ফেডারেশন প্রাসঙ্গিক সংস্থাকে চিঠি পাঠিয়েছে। এফএমআরএফ সমানভাবে অবাক হয়েছে এই কারণে যে, সেই পরিস্থিতিতে ভিএআরও কোনো প্রতিক্রিয়া জানায়নি। ’

অভিযোগ করে এখন অবশ্য কোনোকিছুই পরিবর্তন করার সম্ভাবনা নেই মরক্কোর। কেননা দুই দিন বাদে ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। অন্যদিকে তৃতীয় স্থান নির্ধারণীর ম্যাচে আগামীকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়বে মরক্কো।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।