ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের কোচ হওয়ার ‘ফোন পাননি’ আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ব্রাজিলের কোচ হওয়ার ‘ফোন পাননি’ আনচেলত্তি

বিশ্বকাপে বড় প্রত্যাশা নিয়ে গিয়ে হতাশ হতে হয়েছে ব্রাজিলকে। ‘হেক্সা মিশনে’ নেমে কাতার বিশ্বকাপ থেকে ফিরতে হয়েছে কোয়ার্টার ফাইনালে হেরে।

ক্রোয়োশিয়ার কাছে ওই হারে অনেকেই দায় দেখেন কোচ তিতের।  

তিনি অবশ্য আগেই জানিয়েছিলেন, বিশ্বকাপের পর আর দায়িত্বে থাকছেন না। স্বাভাবিকভাবেই এখন ব্রাজিলকে নামতে হয়েছে নতুন কোচের সন্ধানে। অনেক বড় বড় কোচের নামও শোনা যাচ্ছে।  

জিনেদিন জিদান, পেপ গার্দিওলার মতো নামের সঙ্গে যেখানে আছেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তিও। এ নিয়ে এবার মুখ খুলেছেন তিনি। গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ বলছেন, ব্রাজিল ফুটবল ফেডারেশন থেকে কোনো রকম যোগাযোগ করা হয়নি তার সঙ্গে।  

বুধবার লা লিগার ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছেন, ‘আমি জানি না। আমাকে তারা কখনোই প্রস্তাব দেয়নি, ব্রাজিল ফুটবল ফেডারেশনও কখনো কল দেয়নি। আমি শুধু রিয়াল মাদ্রিদেই থাকতে চাই। কখনোই ক্লাবকে বলবো না আমাকে ছেড়ে দাও। ’

আনচেলত্তি বেশ বড় নাম ফুটবল কোচিংয়ে। এসি মিলান ও রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন। এছাড়া ছয়টি ভিন্ন দলের হয়ে জিতেছেন মোট ২৪টি লিগ শিরোপা। দলের শক্তিমত্তা বুঝে কাজে লাগানোর দক্ষতার জন্য খ্যাতি রয়েছে তার।  

তবে আনচেলত্তির বক্তব্যের পর পরিষ্কার, ব্রাজিলের কোচ হিসেবে তাকে দেখা যাওয়ার সম্ভাবনা প্রায় শূন্য। এমনিতেও ভিন দেশি কোচ সেলেসাওদের ডাগ আউটে সর্বশেষ দেখা গেছে ১৯৬৫ সালে। আর্জেন্টিনার ফিলপো নুনেজ সর্বশেষ ব্রাজিলের বাইরের কোচ ছিলেন।  

বাংলাদেশ সময় : ২০৩৪ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।