ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সান্তোসে হবে পেলের শেষকৃত্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
সান্তোসে হবে পেলের শেষকৃত্য

পুরো বিশ্ব এখন শোকের ছায়ায় ঢাকা পড়েছে। কেননা পৃথিবী থেকে বিদায় নিয়েছেন কিংবদন্তি ফুটবলার পেলে।

আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই হাসপাতালে আরো তিন দিন রাখা হবে পেলের দেহকে। এরপর সান্তোসে নিয়ে যাওয়া হবে শেষকৃত্যের জন্য। যেই ১৮ বছর খেলেছেন এই কিংবদন্তি। গড়েছেন একের পর এক রেকর্ড।  

আগামী ২ জানুয়ারীর সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সর্বস্তরের জনগণ। ভক্তদের জন্য স্টেডিয়ামের গেট খোলা থাকবে সকাল ১০টা থেকে। ২ ও ৩ নম্বর গেট দিয়ে প্রবেশ করতে পারবেন তারা এবং বের হবেন ৭ ও ৮ নম্বর গেট দিয়ে। কর্মকর্তারা ঢুকবেন ১০ নম্বর গেট দিয়ে। ফিফা ও কনমেবল প্রতিনিধিরা থাকবেন এই শেষকৃত্যে।

আগামী ৩ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন ভক্তরা। এরপর সমাহিত করার জন্য নিয়ে যাওয়া হবে একুমেনিকাল নেক্রোপোলিস মেমোরিয়াল ভার্টিকাল সিমেট্রিতে। তার আগে অবশ্য পেলের শতবর্ষী মা দোনা সেলেস্তের বাসায় রাখা হবে পেলের কফিন। অন্ত্যেষ্টিক্রিয়ায় কেবল পরিবারের সদস্যরাই থাকবেন। সাধারণ জনগণকে প্রবেশ করতে দেওয়া হবে না সেখানে।

মারা যাওয়ার আগে সান্তোসের একুমেনিকাল নেক্রোপোলিসে সমাহিত হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন পেলে। আ ট্রিভুনাকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা এই ফুটবলার বলেছিলেন, ‘পরিচ্ছন্নতা ও কাঠামোগত কারণে আমি এটিকে বেছে নিয়েছি। এমন একটি জায়গা যা আত্মাকে প্রশান্তি দেয়, যেখানে মানুষ অবসাদে ভুগে না। এটিকে সিমেট্রির মতো মনে হয় না। ’

গত সপ্তাহ থেকেই শেষকৃত্যের প্রস্তুতি নেওয়া শুরু করে পেলের প্রিয় ক্লাব সান্তোস। তাদের বানানো কফিনে ছবি ইন্টারনেটে আগেই ফাঁস হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।