ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

অভিষেকেই হ্যাটট্রিক করে ব্রাজিলিয়ান ক্লাবকে শিরোপা জেতালেন সুয়ারেস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
অভিষেকেই হ্যাটট্রিক করে ব্রাজিলিয়ান ক্লাবকে শিরোপা জেতালেন সুয়ারেস

একসময় ইউরোপিয়ান ক্লাব ফুটবলে রাজত্ব করা লুইস সুয়ারেস এখন গ্রেমিওর খেলোয়াড়। ব্রাজিলিয়ান ক্লাবটির জার্সিতে এরইমধ্যে মাঠেও নেমেছেন তিনি।

আর ক্লাবটির হয়ে অভিষেকেই বাজিমাত করেছেন উরুগুইয়ান স্ট্রাইকার। দারুণ এক হ্যাটট্রিকের পাশাপাশি স্বাদ পেয়েছেন শিরোপা জেতারও।

ব্রাজিলের ক্লাব ফুটবলের মৌসুম শুরুর টুর্নামেন্ট গুয়াচা রেকোপা-২০২৩ এর ম্যাচে সাও লুইজের বিপক্ষে ৪-১ গোলে জয় তুলে নিয়েছে গ্র্যামিও। ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন সুয়ারেস এবং মাত্র পাঁচ মিনিটের মাথায় পেয়ে যান জালের খোঁজ। ৩৮ মিনিটের মধ্যে আরও দুই গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। আর তাতে ভর করে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে গ্রেমিও।

ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবল ছেড়ে গত বছরই দক্ষিণ আমেরিকায় পাড়ি জমিয়েছেন সুয়ারেস। নিজের শৈশবের ক্লাব ন্যাশিওনালের সঙ্গে এক বছরের চুক্তি করেছিলেন। মূলত উরুগুয়ের জার্সিতে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলার জন্যই প্রতিযোগিতামূলক ফুটবলে যুক্ত ছিলেন তিনি। বিশ্বকাপ শেষে ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার যান ব্রাজিলে, নতুন চ্যালেঞ্জের খোঁজে।

গ্রেমিওর সঙ্গে সুয়ারেসের চুক্তির মেয়াদ দুই বছরের। তাকে রাজকীয়ভাবে বরণ করে নিয়েছিল ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাবটির সমর্থকরা। তখনই জানিয়েছিলেন, ক্লাবটিকে শিরোপা জেতাতে চান তিনি। অভিষেকেই সেই কথা রেখেছেন বার্সেলোনার সাবেক এই তারকা। শুরুতেই শিরোপা জয়ের আনন্দে ভাসিয়েছেন সমর্থকদের। তবে এখনও অনেকটা পথ বাকি। লিগ এবং আন্তঃমহাদেশীয় শিরোপা জেতাতে পারলেই লাতিন ফুটবলে নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যেতে পারবেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।