ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ফুটবল

সৌদি আরবে রোনালদোর ‘হানিমুন পিরিয়ড’ শেষ!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
সৌদি আরবে রোনালদোর ‘হানিমুন পিরিয়ড’ শেষ!

আল নাসরের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর বছরে প্রায় ২০০ মিলিয়ন ইউরোর চুক্তি স্বাক্ষরের খবরে হৈচৈ পড়ে গিয়েছিল ফুটবল বিশ্বে। এরপর সৌদি আরবের শীর্ষ ক্লাবটি পর্তুগিজ উইঙ্গারকে মহসমারোহে বরণ করে নেয়।

সৌদি ফুটবল সমর্থকরদের মধ্যেও তাকে নিয়ে উন্মাদনা ছিল দেখার মতো। কিন্তু দুই ম্যাচ খেলেই মুদ্রার উল্টো পিঠ দেখে ফেললেন এই রিয়াল মাদ্রিদ কিংবদন্তি।

কিছুদিন আগেও পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। সৌদি আরবের মাটিতে সেটাই ছিল তার প্রথম ম্যাচ। আল হিলাল ও আল নাসরের সম্মিলিত দলের হয়ে খেলতে নেমে সেই ম্যাচের সেরা নির্বাচিত হন রোনালদো। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে ছাপিয়ে যাওয়ার পর সমর্থকদের মাঝে তাকে নিয়ে প্রত্যাশাও কয়েকগুণ বেড়ে যায়।  

কিন্তু আল নাসরের জার্সিতে সৌদির লিগে নিজের প্রথম আনুষ্ঠানিক ম্যাচ শেষেই সেই উন্মাদনা গায়েব হয়ে যেতে দেখলেন রোনালদো। এরপর দ্বিতীয়বার মাঠে নেমে দেখলেন সমর্থকদের রুদ্রমূর্তি। এ সপ্তাহেই সৌদি অ্যারাবিয়ান সুপার কাপের ম্যাচে আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরেছে আল নাসর। ম্যাচের শুরু থেকে খেললেও ছাপ ফেলতে পারেননি রোনালদো। উল্টো তার মিসের কারণে ম্যাচটাই হেরে বসে তার দল। এমনকি ম্যাচ শেষে তার কাঁধেই দায় চাপান খোদ আল নাসর কোচ রুডি গার্সিয়া।

আল নাসরের এমন হারে ক্ষুব্ধ কয়েকজন সমর্থককে রোনালদোর সাত নম্বর জার্সির ওপর লাথি মারতে দেখা যায়। অন্য আরেক সমর্থককে জার্সির ওপর লাফাতেও দেখা যায়। ওই মুহূর্তের ভিডিও এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে। তবে ওই দুই সমর্থক আল নাসরের নাকি আল ইত্তিহাদের তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু আল নাসরের সমর্থকদের একাংশ রোনালদোকে নিয়ে হতাশা করছেন প্রকাশ্যেই।  

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, রোনালদোর জার্সিকে অবমাননাকারী সমর্থকরা আসলে আল ইত্তিহাদের। এর ব্যাখ্যায় তারা জানিয়েছে, ভালো করে ভিডিওটি দেখলে বিষয়টি পরিষ্কার বোঝ যায়। প্রথমত কমন সেন্স- কোনো সমর্থক নিজের প্রিয় ক্লাবের কারো জার্সিকে অবমাননা করবেন না। আর যদি করেও থাকেন, তবু নিজ দলকে অবমাননার উদ্দেশে নয়।  

দ্বিতীয়ত জার্সি- জার্সি অবমাননাকারী দুজনের গায়েই ছিল আল ইত্তিহাদের জার্সি। ভিডিওতে পরিষ্কার বোঝা না গেলেও তাদের গায়ে যে স্কার্ফ এবং হাতে যে পতাকা ছিল, তার রং ইতিহাদের জার্সির সঙ্গে মিলে যায়। ভিডিওতে থাকা কালো এবং হলুদ রং আল ইত্তিহাদের পরিচয় বহন করে। আর আল নাসরের সমর্থকদের রং নীল ও হলুদ। তবে ঘটনা যাই-ই ঘটুক না কেন, সৌদি আরবে রোনালদোর ‘হানিমুন পিরিয়ড’ শেষ।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad