ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভূমিকম্পে নিখোঁজ সেই ফুটবলারকে জীবিত উদ্ধার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
ভূমিকম্পে নিখোঁজ সেই ফুটবলারকে জীবিত উদ্ধার

শোকের মাতম বইছে তুরস্ক ও সিরিয়ায়। ভয়াবহ ভূমিকম্পের কারণে প্রতি মিনিটে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা।

নিখোঁজের সংখ্যা তো অগণিত। তাদের মধ্যে একজন ছিলেন সাবেক চেলসি ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। তবে একটি ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যমগুলো। আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে এই উইঙ্গারকে।
 
সোমবার সকালে হওয়া ভূমিকম্পে মারা গেছেন প্রায় ৫ হাজার মানুষ। ভূমিকম্প হওয়ার পরপরই আতসুর নিখোঁজ হওয়ার খবর আসে। ৩১ বছর বয়সি এই ফুটবলার গত গ্রীষ্মে নাম লিখিয়েছেন তুরস্কের ক্লাব হাতায়াস্পোরে। ভূমিকম্পের প্রভাবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্লাবটি।

আতসুর বেশ কিছু সতীর্থও ধ্বংসস্তূপের মাঝে আটকে পড়েছিলেন। ওই ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুটও আটকে পড়েছেন। কিন্তু ধ্বংসস্তুপের নিচ থেকে তাকে এখনও উদ্ধার করা যায়নি।

গত রবিবারই ক্লাবের হয়ে খেলেছেন আতসু। কাসিমপাসার বিপক্ষে জয়সূচক গোলও করেছেন তিনি । এর কয়েকঘণ্টার মধ্যেই ওলটপালট হয়ে গেল সবকিছু। স্ত্রী ছাড়াও দুই পুত্র এবং এক কন্যাকে নিয়ে তুরস্কের আনতাকিয়া শহরে থাকেন আতসু। জাতীয় দলে ঘানার হয়ে ৬৯ ম্যাচে ৫ গোল করেছেন তিনি। ২০১৩ সালে তার সঙ্গে চুক্তি করে চেলসি। কিন্তু ব্লুজ জার্সি গায়ে একটি ম্যাচও খেলা হয়নি। চার মৌসুমের পুরোটাই কাটিয়েছেন লোনে। এক মৌসুম লোনে খেলার পর তাকে পাকাপাকিভাবে দলে ভেড়ায় নিউক্যাসেল ইউনাইটেড। ইংলিশ ক্লাবটিতে পাঁচ মৌসুম কাটিয়ে সৌদি আরবের আল রাইদ ঘুরে হাতায়াস্পোরে যোগ দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।