ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

টুর্নামেন্ট-সেরা বাংলাদেশের শামসুন্নাহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
টুর্নামেন্ট-সেরা বাংলাদেশের শামসুন্নাহার

বয়সভিত্তিক সাফে এর আগে আরও দুটি টুর্নামেন্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন শামসুন্নাহার জুনিয়র। কিন্তু দুটোতেই ফাইনালে হারের মুখ দেখেছিলেন তিনি।

স্বাভাবিকভাবেই আক্ষেপ হয়েছিল। তবে আক্ষেপ ঘুচিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে নিজের হাতেই তুলে নিলেন শিরোপা। শুধু তা-ই জিতেছেন টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও।

গোটা টুর্নামেন্টেই দাপুটে ফুটবল খেলেছিলেন শামসুন্নাহার। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে একটি গোল করেছিলেন। পাশাপাশি মাথায় চোট পেয়ে মাঠও ছাড়তে হয়েছিল তাকে। শঙ্কা ছিল টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার। কিন্তু মানসিকভাবে বেশ শক্ত ছিলেন বাংলাদেশ অধিনায়ক। তাই সুস্থ হয়ে আবারও ফিরেন মাঠে।

ভারতের বিপক্ষে না পারলেও ভুটানের বিপক্ষে হ্যাটট্রিক করেন তিনি। সেমিফাইনালে দুর্দান্ত খেলেছেন কিন্তু গোল পাননি। তবে ফাইনালে ঠিকই স্কোরশিটে নাম লেখান অধিনায়ক। সবমিলিয়ে টুর্নামেন্টে পাঁচ গোল এসেছে তার পক্ষ থেকে। নেতৃত্ব ও পারফরম্যান্স দুটোতেই ছিলেন সবার সেরা।

এদিকে টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন বাংলাদেশের রূপনা চাকমা। টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি জিতেছে ভুটান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।