ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

কোচের বদলে চ্যাম্পিয়ন পদক বাফুফে কর্তাদের গলায়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
কোচের বদলে চ্যাম্পিয়ন পদক বাফুফে কর্তাদের গলায় ফুটবলারদের সঙ্গে গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল। ছবি: সংগৃহীত

কোচিং স্টাফের একে একে সবাইকে চ্যাম্পিয়ন পদক নিতে দেখা গেল। কিন্তু বাদ রইলেন শুধু গোলরক্ষক কোচ মাসুদ আহমেদ উজ্জ্বল।

টুর্নামেন্ট শেষে সেরা গোলরক্ষকের পুরস্কার উঠে রুপনা চাকমার হাতে। তাকে অপ্রতিরোধ্য বানানোর কাজটাই পেছন থেকে করেছেন মাসুদ। কিন্তু চ্যাম্পিয়ন পদক নেওয়ার সময় তাকে খুঁজেই পাওয়া গেল না। পাওয়া যায়নি বাফুফে কর্তাদের কারণে। কর্তাদের মঞ্চে ওঠার সুযোগ করে দিতেই কেটে দেওয়া হয়েছে তার নাম।

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে গতকাল নেপালকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। দলে ছিলেন ২৩ জন ফুটবলার। কোচ ও কর্মকর্তা মিলিয়ে সংখ্যাটা ২৩। কিন্তু তাতে কর্মকর্তাদের তালিকাটাই লম্বা। বাংলাদেশের এই দলের দল নেতা দুজন। ম্যানেজারের সঙ্গে আছেন দু'জন সহকারী ম্যানেজারও। এর বাইরে রাখা হয়েছে টেকনিক্যাল ডিরেরক্টর পল স্মলিকেও। বৃহস্পতিবার ফাইনালে ডাগআউটে অবশ্য সাতজন অফিসিয়ালের মধ্যে ছিলেন মাসুদও।

অথচ পুরস্কার বিতরনীর সময় দেখা যায় পদক তালিকায় উঠে গেছেন দল নেতা-২ জাকির হোসেন চৌধুরী ও দুই সহকারী ম্যানেজার টিপু সুলতান এবং নুরুল হোসেন নুরুর নাম। নিজের নামের ঘোষণা শুনতে না পেয়ে মাঠ ছেড়ে চলে যান মাসুদ। তবে পরে অবশ্য খেলোয়াড়দের অনুরোধে পুরস্কার বিতরণীর পর মাঠে ফিরেছিলেন তিনি। সেলফি তোলেন শিষ্যদের সঙ্গে। তবে তার চোখে-মুখে খুব একটা উৎসবের চিহ্ন দেখা যায়নি। এমন অপমানের পর তা আর থাকেই বা কী করে!  

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।