ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে আর্সেনালের হার, শেষ আটে ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
টাইব্রেকারে আর্সেনালের হার, শেষ আটে ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগে লম্বা সময় পর লিগ জয়ের স্বপ্ন দেখছে আর্সেনাল। ইউরোপা লিগেও একই দাপট ধরে রেখেছিল তারা।

কিন্তু শেষ ষোলো রাউন্ড থেকেই ছিটকে পড়তে হলো তাদের। স্পোর্টিং সিপির কাছে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নেয় মিকেল আর্তেতার দল। তবে কোয়ার্টার ফাইনালে ঠিকই উঠেছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল বেতিসকে ১-০ গোলে হারিয়ে অগ্রগামিতায় ৫-১ গোলে এগিয়ে থাকা শেষ আট নিশ্চিত করে তারা।

এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের-স্পোর্টিং সিপির ম্যাচ ছিল বারুদে ঠাঁসা। প্রথম লেগে ২-২ গোলে ড্র করে দুই দল। এখানেও কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। ম্যাচের ১৯ মিনিটে গ্রানিত শাকার গোলে এগিয়ে যায় আর্সেনাল। গ্যাব্রিয়েল মার্তিনেল্লির জোরালো শট স্পোর্টিং সিপি গোলকিপার আন্তোনি আদান ঠেকিয়ে দিলেও ফিরতি শটে জালের ঠিকানা খুঁজে নেন শাকা।  

পিছিয়ে থাকলেও স্বাগতিকদের ওপর চাপ বজায় রেখেছিল স্পোর্টিং সিপি। তাই দ্বিতীয়ার্ধে ৬২ তম মিনিটে সমতায় ফেরে পর্তুগিজ ক্লাবটি। সেটাও অবিশ্বাস্য এক গোলে। প্রায় ৫০ গজ দূর থেকে নেওয়া শটে আর্সেনাল গোলরক্ষককে পরাস্ত করেন পেদ্রো গনকালভেস। পর্তুগিজ এই উইঙ্গার মাঝমাঠেই বল পেয়ে যান। আর্সেনাল গোলরক্ষক অ্যারন রামসডালে পোস্ট ছেড়ে কিছুটা এগিয়ে আসায় দূরপাল্লার শট নিতে কোনো দেরি করেননি গনকালভেস। লাফিয়ে উঠেও সেই বলের নাগাল পাননি রামসডালে।

অবিশ্বাস্য এই গোলের পর ম্যাচে ফিরে স্পোর্টিং সিপি। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিটেও দুই দলকে আলাদা করা যায়নি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে পাঁচ শটের প্রতিটিতেই গোলের দেখা পায় স্পোর্টিং সিপি। কিন্তু আর্সেনালের হয়ে চতুর্থ শট নিতে আসা মার্তিনেল্লিকে গোলবঞ্চিত করেন আদান। তাতে কোয়ার্টার ফাইনালে উঠার স্বাদ পেয়ে উল্লাসে মাতে স্পোর্টিং সিপি।

এদিকে বেতিসের স্টেডিয়ামে ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেন মার্কাস রাশফোর্ড। আগের লেগে ৪-১ গোলে জিতেছিল রেড ডেভিলরা। ইউনাইটেড ও স্পোর্টিং সিপি ছাড়াও ইউরোপা লিগে কোয়ার্টার ফাইনাল জায়গা করে নিয়েছে ইউনিয়ন সেইন্ত গিলিওস, রোমা, ফেয়েনুর্দ, বায়ার লেভারকুসেন, জুভেন্তাস ও সেভিয়া।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।