ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের ড্র

শেষ আটে মুখোমুখি রিয়াল-চেলসি, সিটিকে পেল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
শেষ আটে মুখোমুখি রিয়াল-চেলসি, সিটিকে পেল বায়ার্ন

২০২২-২৩ চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে চেলসি। অন্যদিকে ম্যানচেস্টার সিটিকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বায়ার্ন মিউনিখ।

আজ চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রয়ে আগের আসরের মতোই শেষ আটে দেখা হচ্ছে রিয়াল-চেলসির। এই পর্বের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে এই দুই জায়ান্টের লড়াই। তবে নজরে থাকবে ম্যানচেস্টার সিটি ও বায়ার্নের লড়াইও।  

এদিকে শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হবে দুই ইতালিয়ান জায়ান্ট এসি মিলান ও নাপোলি। ছয়বারের চ্যাম্পিয়ন মিলানের জন্য এবারের লড়াইটা একটু কঠিনই হবে। কারণ নাপোলি সিরি আ'র পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল। আর মিলানের অবস্থান চারে। আরেক ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান খেলবে পর্তুগিজ ক্লাব বেনফিকার বিপক্ষে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি:

রিয়াল মাদ্রিদ বনাম চেলসি
ইন্টার বনাম বেনফিকা
মিলান বনাম নাপোলি
ম্যানচেস্টার সিটি বনাম বায়ার্ন মিউনিখ

আজকের ড্রয়ে আসরের সেমিফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষও নির্ধারণ করা হয়েছে। এই পর্বে রিয়াল ও চেলসির মধ্যে বিজয়ী দল মুখোমুখি হবে সিটি অথবা বায়ার্নের। অন্যদিকে অল-ইতালিয়ান সেমিফাইনালের সম্ভাবনাও তৈরি হয়েছে। অর্থাৎ মিলান, নাপোলি, ইন্টার কিংবা বেনফিকার মধ্যে যেকোনো এক দল জায়গা করে নেবে ফাইনালে।  

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের ড্র:

মিলান অথবা নাপোলি বনাম ইন্টার অথবা বেনফিকা
রিয়াল মাদ্রিদ অথচ চেলসি বনাম ম্যানচেস্টার সিটি অথবা বায়ার্ন মিউনিখ

আগামী ১১ ও ১২ এপ্রিল হবে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগের সব ম্যাচ। এক সপ্তাহ পর তথ্য ১৮ ও ১৯ এপ্রিল মাঠে গড়াবে ফিরতি লেগের খেলা। এরপর ৯ ও ১০ মে হবে সেমিফাইনালের প্রথম লেগ। ১৬ ও ১৭ মে হবে ফিরতি লেগের খেলা। সবশেষে ১০ জুন হবে আসরের ফাইনাল।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad