ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘তিন তারকা জার্সি’ পরে অনুশীলনে আর্জেন্টিনা দল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
‘তিন তারকা জার্সি’ পরে অনুশীলনে আর্জেন্টিনা দল

২০২২ বিশ্বকাপ জেতার পর প্রথমবারের মতো মাঠে নামছে আর্জেন্টিনা দল। আগামী শুক্রবার মনুমেন্তালে পানামার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা।

এই ম্যাচ দিয়েই তিন তারকা জার্সিতে অভিষেক হবে মেসিবাহিনীর। তবে এর আগেই তাদের অনুশীলনের জার্সিতে দেখা গেল তিন তারকা।  

পানামার বিপক্ষে ম্যাচটি আরও এক কারণে আর্জেন্টিনার জন্য বিশেষ উপলক্ষ। কারণ বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম ঘরের মাঠে নিজেদের দর্শকদের সামনে শিরোপা প্রদর্শন করবেন মেসি-দি মারিয়ারা। বিশেষ এই ম্যাচকে সামনে রেখে জোর প্রস্তুতি নিচ্ছেন তারা।  

এরইমধ্যে বিশ্বকাপজয়ী দলের প্রায় সবাইকে নিয়ে এএফএ স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন কোচ লিওনেল স্কালোনি। ইনস্টাগ্রামে পোস্টে প্রকাশিত অনুশীলনের কিছু ছবিতে মেসি-দিবালারদের জার্সিতে তিন তারকার উপস্থিতি দেখা গেছে। পোস্টে ক্যাপশন হিসেবে লেখা রয়েছে 'ব্যাক এট হোম'। ড্রেসিংরুমের একটি ছবিও পোস্ট করা হয়েছে। কোপা আমেরিকা জেতার পর আর্জেন্টিনা দলের ড্রেসিংরুমের একটি ছবির অনুকরণে তোলা হয়েছে এবারের ছবিটি। শুধু পাপু গোমেজের জায়গায় বসেছেন দিবালা।

এদিকে মেসিদের সঙ্গে যোগ দিতে পারছেন না আলেহান্দ্রো 'পাপু' গোমেজ। কারণ এখনও গোড়ালির চোট থেকে পুরোপুরি সেরে ওঠতে পারেননি তিনি। তাই তার ক্লাব সেভিয়া তাকে দেশে ফেরার অনুমতি দেয়নি। এর বদলে কয়েকজন তরুণ খেলোয়াড়কে ডেকেছেন স্কালোনি। এর মধ্যে লাউতারো ব্লাঙ্কো, ম্যাক্সিমো পেরোনে, ফাকুন্দা বুয়োনানোত্তে এবং ভালেন্তিন কারবোনি রয়েছেন অভিষেকের অপেক্ষায়। শুধু নতুনদেরই নয়, ইনজুরির কারণে কাতার বিশ্বকাপ মিস করা জিওভানি লো সেলসো এবং নিকোলাস গঞ্জালেসকেও ফিরিয়েছেন স্কালোনি। এই অনুশীলন পর্ব থেকেই পানামা ম্যাচের ফরম্যাশন সাজাবেন তিনি।  

পানামা ম্যাচের আগে তিনটি ট্রেনিং সেশন কাটাবেন মেসিরা। এরপর দক্ষিণ ক্যারিবিয়ান সাগরের ছোট দ্বীপরাষ্ট্র কুরাসাওয়ের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবেন তারা। আগামী ২৮ মার্চ মাঠে গড়াবে ম্যাচটি। এর আগে চার দিন চলবে ট্রেনিং সেশন। তবে ম্যাচটির সময় এখনও নিশ্চিত করা হয়নি।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।