ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ফুটবল

‘ভারতকে চাপে রেখেছিলাম বলেই গোল এসেছে’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
‘ভারতকে চাপে রেখেছিলাম বলেই গোল এসেছে’ গোলের পর বাংলাদেশের মেয়েদের উচ্ছ্বাস।

 একের পর এক আক্রমণের সুযোগ তৈরি হচ্ছিল দুই পাশ থেকেই।  দুই দল যে ভালো খেলেছে তেমনটা বলারও উপায় নেই।

কেননা গোছানো ফুটবল উপহার দিতে পারেনি কেউই।  তবে আত্মঘাতী গোলে দিনশেষে জয়ের হাসি হেসেছে বাংলাদেশ। ভারতকে ১-০ গোলে হারিয়ে মেয়েদের অনূর্ধ্ব-১৭ সাফে শিরোপার সম্ভাবনা টিকিয়ে রাখল গোলাম রাব্বানী ছোটনের দল।

ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে দেওয়ার পর রাশিয়ার কাছে ৩-০ গোলে হার। ভারতের বিপক্ষে জয় পেলেও গোলটি ছিল আত্মঘাতী। তাহলে কি বড় দলের বিপক্ষে গোল করাটা খুবই মুশকিল বাংলাদেশের জন্য? এমন প্রশ্ন উঠাই স্বাভাবিক। তবে বাংলাদেশ কোচ ছোটন জানালেন, ভারতকে চাপা রাখা হয়েছিল বলেই গোল এসেছে। এটি ভাগ্যপ্রসূত নয়।

ম্যাচ শেষে ছোটন বলেন, ‘আত্মঘাতী গোল খেলারই অংশ। সেটা তো আর বাতিল করা যায় না। আমাদের দল তাদের চাপে রেখেছিল বলেই গোলটা হয়েছে। ভারতের বিপক্ষে জয় পাওয়া অবশ্যই আনন্দের ব্যাপার। আমি মনে করি, বাংলাদেশ-ভারত ম্যাচটি উপভোগ্য ম্যাচ। যেটা পুরোপুরিভাবে দর্শকরা উপভোগ করেছেন। ’

৭৪ মিনিটে ভারতের জালে আত্মঘাতী গোলটি করেন ডিফেন্ডার আখিলা রজন। তবে পিছিয়ে পড়লেও বাংলাদেশকে ভড়কে দিয়েছিল ভারত। ম্যাচের একদম শেষ মুহূর্তে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু শিবানি দেবীর শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক সঙ্গীতা রানি দাস। ম্যাচ শেষে অবিশ্বাস্য এই সেভের কারণে সঙ্গীতাকে মাঠেই অর্থ পুরস্কার দেন ছোটন।

তিনি বলেন, ‘সঙ্গীতা প্রতিনিয়তই উন্নতি করছে। তার ভালো পারফরম্যান্সের কারণে তাকে পুরস্কার দিয়েছে। তবে অর্থটা সামান্য, যা না বলাই ভালো। ’

তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে আগামী ২৮ মার্চ তাদের প্রতিপক্ষ নেপাল। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রাশিয়া। বাকি দুই ম্যাচে তারা হারলে বাংলাদেশের শিরোপা আশাটা বেড়ে যাবে আরও।    

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad