ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

লুকাকুর হ্যাটট্রিকের ম্যাচে ইতিহাস গড়লেন ইব্রা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
লুকাকুর হ্যাটট্রিকের ম্যাচে ইতিহাস গড়লেন ইব্রা

দীর্ঘ বিরতির পর সুইডেন জাতীয় দলের জার্সিতে ফিরেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কিন্তু সুইডিশ স্ট্রাইকারের ফেরার ম্যাচে সব আলো কেড়ে নিলেন রোমেলু লুকাকু।

বেলজিয়ান এই ফরোয়ার্ড পেলেন হ্যাটট্রিকের দেখা। তবে ইব্রার ফেরাটা একেবারে বৃথা যায়নি। মাঠে নেমেই একটি রেকর্ড ভেঙেছেন এই মিলান তারকা।

উয়েফা ইউরো-২০২৪ বাছাইপর্বের গ্রুপ 'এফ' এর ম্যাচে গতকাল রাতে বেলজিয়ামের কাছে ০-৩ গোলে হেরেছে সুইডেন। ঘরের মাটিতে এই ম্যাচ খেলতে নেমে ইতিহাস গড়েছেন ইব্রা। ইউরোর বাছাইপর্বে খেলা সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় এখন এই ৪১ বছর বয়সী স্ট্রাইকার।

ইব্রার বর্তমান বয়স ৪১ বছর ৫ মাস এবং ২১ দিন। বেলজিয়াম ম্যাচে খেলতে নেমে তিনি ভেঙেছেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক ডিনো জফের রেকর্ড। ১৯৮৩ সালে সবচেয়ে বেশি বয়সে (৪১ বছর ৩ মাস) ইউরোর বাছাইয়ে খেলতে নামার রেকর্ড গড়েছিলেন তিনি।  

বেলজিয়ামের বিপক্ষে কালকের ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামেন ইব্রা। ৭৩তম মিনিটে অ্যালেকজান্ডার আইসাকের বদলে নামার পর অবশ্য খুব বেশি সময় পাননি সাবেক এই বার্সা ও পিএসজি তারকা। তবে প্রায় ১ বছর পর মাঠে নামার সময় স্বাগতিক দর্শকরা তাকে দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন।  

এই বয়সেও থামার কোনো লক্ষণ নেই ইব্রার মধ্যে। গত সপ্তাহে সিরি আ'র ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে গোল করার রেকর্ড গড়েছিলেন তিনি। উদিনেসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেছিলেন এই মিলান স্ট্রাইকার। কিছুদিন আগেই জানিয়েছেন, ২০২৪ ইউরোয় খেলতে চান তিনি। জার্মানিতে ওই আসরে খেলতে নামলে টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের রেকর্ডও তার দখলে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।