ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

স্বপ্ন পূরণ হলো কিংসলের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
স্বপ্ন পূরণ হলো কিংসলের

সিলেট থেকে: বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, কোচ হ্যাভিয়ের কাবরেরা থেকে শুরু করে ফুটবলপ্রেমী মানুষ সকলেরই চাওয়া ছিল বাংলাদেশ দলে এলিটা কিংসলের অভিষেক। অবশেষে সেই সেই চাওয়া পূরণ হলো।

আজ (২৫ মার্চ) সিশেলসের বিপক্ষে বাংলাদেশ  জাতীয় দলে আর্ন্তজাতিক ম্যাচে অভিষেক হলো নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি ফুটবলার এলিটা কিংসলের।

কাবরেরার শুরুর একাদশে ছিল না কিংসলের নাম। দ্বিতীয়ার্ধের শুরুতেই আমিনুর রহমান সজীবের বদলি হিসেবে এই ফরোয়ার্ডকে মাঠে পাঠান বাংলাদেশ কোচ।  

২০১৬ সালে নাগরিকত্বের জন্য আবেদন করে ২০২১ সালের মার্চ মাসে নাগরিকত্ব পান এলিটা কিংসলে। সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশের পাসপোর্টও হাতে পান তিনি। এর আগে একবার প্রাথমিক দলে ডাক পেলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি। তবে সিশেলসের বিপক্ষে প্রাথমিক দলের পাশাপাশি চূড়ান্ত দলেও ডাক পান কিংসলে।

এদিকে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে বাংলাদেশে। হেড থেকে গোলটি করেছেন তারিক কাজি। বাংলাদেশের হয়ে এটা তার প্রথম গোল।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।