ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আন্তর্জাতিক আসর ছাড়াই বছর কাটবে সাফজয়ী সাবিনাদের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
আন্তর্জাতিক আসর ছাড়াই বছর কাটবে সাফজয়ী সাবিনাদের

গতবছর সেপ্টেম্বরেই সাফ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। শিরোপা জয়ের পর আসিয়ানে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার কথা জানিয়েছিলেন বাফুফে কর্তারা।

তবে টাকার অভাবে অলিম্পিক বাছাই-ই খেলতে পারছেন না সাবিনা-কৃষ্ণারা।  

চলতি বছর আন্তর্জাতিক আসর বলতে এখানেই খেলার সুযোগ ছিল বাংলাদেশের। তবে সেই সুযোগও হারালও তারা। ফলে আন্তর্জাতিক আসরা ছাড়াই বছর পার করতে হবে তাদের। এই বিষয়ে আজ বাফুফের নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বাংলানিউজকে বলেন, ‘মেয়েদের অলিম্পিক বাছাইয়ে যাওয়া হচ্ছে না। এখন আর সুযোগ নেই। ৫ তারিখ থেকে খেলা শুরু। এখন আর হাতে সময় নেই। আমরা চেষ্টা করেছি। কিন্তু হয়নি। ’

মেয়েরা সাফে খেলতে না গেলে কিছু প্রীতি ম্যাচ আয়োজনের কথা জানিয়েছেন কিরণ। তিনি বলেন, ‘এই বছর কোন আন্তর্জাতিক টুর্নামেন্ট না খেললেও মেয়েরা নিয়মিতই অনুশীলন চালিয়ে যাবে। তারা খেলার মধ্যেই থাকবে। আমরা মেয়েদের প্রীতি ম্যাচে খেলানোর চেষ্টা করছি। আগষ্ট-সেপ্টেম্বরে আমরা সেসব ম্যাচ আয়োজনের চেষ্টা করছি। ’

জাতীয় দলের আন্তর্জাতিক খেলা না থাকলেও বয়সভিত্তিক দলগুলো কিছু আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলবে। সামনেই অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপ বাছাইয়পর্বের খেলা রয়েছে। সেখানে খেলবে বাংলাদেশ। শনিবার থেকে এই প্রতিযোগীতার জন্য অনূর্ধ্ব-১৭ দলের অনুশীলন শুরু হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।