ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

বাফুফের ভাবনায় সাফের প্রস্তুতি ক্যাম্প

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বাফুফের ভাবনায় সাফের প্রস্তুতি ক্যাম্প

আগামী ২১ জুন ভারতের মাটিতে আয়োজিত হতে চলেছে সাফ চ্যাম্পিয়নশীপের চতুর্দশ আসর। এটাকে ঘিরে নানা রকম পরিকল্পনা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দেশে কিংবা দেশের বাইরে জাতীয় দলের ক্যাম্প করতে চায় তারা। তবে ক্যাম্প কোথায় করবে সেটা এখনও নিশ্চিত হয়নি।

আজ (১০ এপ্রিল) রোববার জাতীয় দল কমিটির মিটিং শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, ‘আজ আমাদের জাতীয় দলের গত মার্চ উইন্ডোতে করা পারফরম্যান্স নিয়ে আলোচনা করেছি। জুন মাসের উইন্ডো নিয়েও আলোচনা হয়েছে। সেখানে আমাদের সাফ চ্যাম্পিয়নশিপ আছে। বিভিন্ন অপশন নিয়ে আমরা ভাবছি, আলোচনা করছি, কোথায় অনুশীলন হতে পারে, কী আঙ্গিকে করব, কার সঙ্গে সাফের প্রস্তুতি হিসেবে ম্যাচ খেলা যায়। ’

সাফের পর আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে ফিফা উইন্ডো নিয়েও রয়েছে নানা পরিকল্পনা। এ প্রসঙ্গে নাবিল আরো বলেন, ‘সেপ্টেম্বর ও অক্টোবরে আমাদের আরেকটি উইন্ডো আছে, তখন অলিম্পিক ম্যাচ আছে, ফিফা কোয়ালিফায়ার্সও আছে। এই সব যখন চলবে, তখন আবার ক্লাবের ব্যস্ততা থাকবে।

‘যেহেতু আমাদের দুটো ক্লাব এএফসি ক্লাব চ্যাম্পিয়নশিপে খেলতে পারে…সার্বিক বিষয় নিয়ে আমাদের আলোচনা হয়েছে। যে নির্দেশনাগুলো আমরা দিয়েছি ঈদের পরে মিলিত হয়ে তার ফিডব্যাক নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তগুলো নিতে সক্ষম হব আমরা। ’

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।