ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

বার্সাকে রুখে দিল জিরোনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
বার্সাকে রুখে দিল জিরোনা

জিতলেই রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টে ব্যবধানটা ১৫-তে নিয়ে যেতে পারতো শীর্ষে থাকা বার্সেলোনা। কিন্তু জিরোনার কাছে আটকে গেল কাতালান জায়ান্টরা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে গতকাল রাতের ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। যদিও পুরো ম্যাচেই রাজত্ব করেছে স্বাগতিকরা। কিন্তু গোলের খাতাটাই খুলতে পারল না করেছে শাভি এর্নান্দেসের দল।  

চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু বক্সের ভেতর থেকে নেওয়া রবের্ত লেভানদোভস্কির শটে বল ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। মিনিট দুয়েক পর এই পোলিশ ফরোয়ার্ডের হেড বাইরে দিয়ে যায়।  

নবম মিনিটে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল জিরোনা। তবে গোলরক্ষক পাওলো দিনো দারুণ ক্ষিপ্রতায় দলকে বিপদমুক্ত করেন। ৩৬তম মিনিটে রাফিনিয়ার প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ফেরান জিরোনার গোলরক্ষক।  

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ আসে বার্সার সামনে। রাফিনিয়ার ফ্রি-কিকে এরিক গার্সিয়ার শট লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি তাদের। ৫৬তম মিনিটে বার্সার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানকে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি জিরোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড কাস্তিয়ানো।

শেষদিকে বার্সার আরও কয়েকটি আক্রমণ বাধা পায় জিরোনার রক্ষণে। যোগ করা সময়ে গাভির হেডে বল এক হারে ক্রসবারের ওপর দিয়ে পাঠান জিরোনার গোলরক্ষক। শেষ বাঁশি বাজার ঠিক আগে লেভানদোভস্কির ফ্লিক রক্ষণে প্রতিহত হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে।

গত শনিবার ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হারে ১৫ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বার্সার সামনে। কিন্তু ড্র করে সেই সুযোগ হাতছাড়া করল তারা। ২৮ ম্যাচে তাদের সংগ্রহ ৭২ পয়েন্ট। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে কার্লো আনচেলত্তির দল।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।