ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

‘মেসি’, ‘মেসি’ স্লোগান বার্সায়, পিএসজি ছাড়ছেন তিনি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
‘মেসি’, ‘মেসি’ স্লোগান বার্সায়, পিএসজি ছাড়ছেন তিনি?

যত দিন যাচ্ছে, ততই যেন বাড়ছে লিওনেল মেসির বার্সেলোনায় ফেরার চাপ। ক্লাব, সমর্থক এমনকি খোদ লিওনেল মেসি ও তার পরিবারের চাওয়াও নাকি একই স্রোতে আছে।

মেসির অবশ্য বার্সায় ফেরায় প্রতিবন্ধকতা আছে অনেক। তবে সমর্থকদের চাওয়া স্পষ্ট হয়েছে আরেকবার।  

সোমবার রাতে জিরোনার বিপক্ষে ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচ খেলতে নেমেছিল বার্সেলোনা। ম্যাচটির দশম মিনিটে বার্সার মাঠে ‘মেসি’, ‘মেসি’ স্লোগান তোলেন সমর্থকরা। এমন কিছু অবশ্য মেসির জন্য প্রথম নয়। গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোর ম্যাচ খেলতে নেমেছিল বার্সা।

ম্যাচটিতে ৪-০ গোলের বড় ব্যবধানে হেরে যায় জাভি হার্নান্দেজের দল। তবে ওই ম্যাচেরও দশম মিনিটে মেসির নামে স্লোগান তোলেন সমর্থকরা। বার্সার পক্ষ থেকে ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে এটিও জানানো হয়েছে, মেসিকে ফেরানোর চেষ্টার ব্যাপারে কাজ করছেন তারা। যদিও শক্তিশালী কোনো কিছু এখনও দৃশ্যমান হয়নি।

আগামী ৩০ জুন প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে মেসির। ক্লাবটি আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি বাড়াতে তৈরি। তবে মেসি তাদের সঙ্গে আলাপ-আলোচনা স্থগিত রেখেছেন। এর মধ্যেই খবর ছড়িয়েছে সৌদি আরবের প্রো লিগ থেকে মেসির জন্য এসেছেন মোটা অঙ্কের টাকার প্রস্তাব।

প্রায় পুরো ক্যারিয়ারই বার্সায় কাটানো মেসিকে বাধ্য হয়ে বার্সা ছাড়তে হয়। তাকে আবার ফিরতে হলে ক্লাবটির অর্থনৈতিক সমস্যার সমাধান হতে হবে। তবে শোনা যাচ্ছে, নিজের বেতন কমাবেন মেসি। এর সঙ্গে মোটা অঙ্কের স্পন্সরশিপ পাচ্ছে বার্সা, সেটি থেকেও একটি অংশ পাবেন তিনি।  

স্প্যানিশ সংবাদ সংস্থা স্পোর্ত জানিয়েছে, আগামী সপ্তাহেই লা লিগার সঙ্গে বৈঠকে বসবে বার্সা। অর্থনৈতিক একটি নতুন পরিকল্পনা হাজির করবে তারা। তাতে বাড়বে স্যালারি লিমিটের টাকার অঙ্ক। এছাড়া মেসি যেন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ান ও তার সঙ্গে আলাপও হবে বার্সার জন্য বড় চ্যালেঞ্জ।  

বাংলাদেশ সময় : ১৩৫৯ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।