ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মাহারেজের হ্যাটট্রিকে এফএ কাপের ফাইনালে সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
মাহারেজের হ্যাটট্রিকে এফএ কাপের ফাইনালে সিটি

চলতি ফুটবল মৌসুমটি দুর্দান্ত কাটছে ম্যানচেস্টার সিটির। চ্যাম্পিয়নস লিগ,ইংলিশ প্রিমিয়ার লিগের পর এফএ কাপের শিরোপা জেতারও পথে আরও একধাপ এগিয়েছে পেপ গার্দিওলার দল।

ইউরোপা কাপের সেমিফাইনালে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার প্রথম সেমি-ফাইনালে ৩-০ গোলে শেফিল্ড ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে  ব্লুজরা। দলের জয়ে হ্যাটট্রিক করছেন রিয়াদ মাহরেজ।

২০১৯ সালের পর প্রথমবার এফএ কাপের ফাইনালে উঠল সিটি। ২০২০, ২০২১ ও ২০২২ এর আগে টানা তিনবার এই টুর্নামেন্টের শেষ চারেই বিদায় ঘণ্টা বেজেছিল সিটির। মাহরেজের আগে এফএ কাপের সেমিফাইনালে হ্যাটট্রিক করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যালেক্স ডসন। ১৯৫৮ সালের শেষ চারের সেই ম্যাচে ইউনাইটেডের প্রতিপক্ষ ছিল ফুলহাম।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ রেখে আক্রমণের পসরা মেলে ২০১৮-১৯ মৌসুমে সবশেষ এই শিরোপা জেতা সিটি। কিন্তু শেফিল্ডের রক্ষণ দেয়াল ভেদ করতে পারছিল না তারা। প্রায় ৮০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখে বিরতির আগে পাঁচটি আক্রমণ শাণালেও মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারে তারা।

২৩তম মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় সিটি, কিন্তু হুলিয়ান আলভারেসের প্রচেষ্টা ফেরান গোলরক্ষক। ৪৩তম মিনিটে কাঙিক্ষত গোলের দেখা পায় প্রতিযোগিতার ছয়বারের চ্যাম্পিয়নরা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মাহরেজ।

৬০তম মিনিটে মাহরেজের ওই দুর্দান্ত গোল। মাঝমাঠে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে এক ছুটে এগিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিখুঁত নিচু শটে লক্ষ্যভেদ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।