ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে জিতে ফাইনালে ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
টাইব্রেকারে জিতে ফাইনালে ইউনাইটেড

পুরো ১২০ মিনিটের লড়াইয়েও অবিচ্ছিন্ন করা যায়নি দুই দলকে। তাই খেলা গড়ায় টাইব্রেকারে।

নির্ধারিত সময়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পাল্লা দিয়ে লড়ে ব্রাইটন। টাইব্রেকারেও প্রথম ছয়টি শটে জাল খুঁজে নেয় তারা। কিন্তু সপ্তম শটে এসে ভুলটা করলেন সলি মার্চ। সেই ভুলের সুবাদেই রুদ্ধশ্বাস এক টাইব্রেকার (৭-৬ ব্যবধানে) জিতে এফএ কাপের ফাইনালে পা রাখে ইউনাইটেড।  

ওয়েম্বলি স্টেডিয়ামে সেমিফাইনালের প্রথম ৯০ মিনিটে গোলশূন্যতে শেষ হয় খেলা। অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও জালে খুঁজে পায়নি কোনো দল। চেষ্টার অবশ্য কোনো কমতি ছিল না দুই দলেরই। কিন্তু গোল যেন সোনার হরিণ। টাইব্রেকারে প্রথম পাঁচ শটে দুই দলের সবাই গোলের দেখা পান। ষষ্ঠ শটেও মিস করেননি কেউ। সপ্তম শট নিতে এসে গোলপোস্টের উপর দিয়ে উড়িয়ে মারেন মার্চ। এরপর ভিক্টর লেন্ডেলফ জালের দেখা পেলে জয়ের উচ্ছ্বাসে মেতে ওঠে ইউনাইটেড।

কমিউনিটি শিল্ড জয়ের পর এবার এফএ কাপ জয়েরও স্বপ্ন দেখছে রেড ডেভিলরা। আগামী ৩ জুন ফাইনালে তাদের প্রতিপক্ষে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। প্রথম সেমিফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে হারায় তারা। হ্যাটট্রিক করেন রিয়াদ মাহরেজ।  

বাংলাদেশ সময়ঃ ০১১২ ঘণ্টা, এপ্রিল ২৪,২০২৩

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।