ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অশালীন অঙ্গভঙ্গি: রোনালদোর শাস্তি দাবি সৌদি আইনজীবীর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
অশালীন অঙ্গভঙ্গি: রোনালদোর শাস্তি দাবি সৌদি আইনজীবীর

'অশালীন অঙ্গভঙ্গি' এবং প্রতিপক্ষের খেলোয়াড়কে 'রেসলিং'-এর কায়দায় ফেলে দেওয়ায় ক্রিস্টিয়ানো রোনালদোর কঠিন শাস্তির শঙ্কা আগে থেকেই ছিল। ম্যাচে হলুদ কার্ড দেখেছেন তিনি; কিন্তু সমর্থকদের একাংশ এমন 'গুরু পাপে লঘু শাস্তি' মেনে নিতে পারছিলেন না।

তবে অভিযোগের বিরুদ্ধে হওয়া তদন্তে নির্দোষ প্রমাণিত হয়েছেন রোনালদো।  

কিন্তু আল নাসরের পর্তুগিজ উইঙ্গার এত সহজে পার পাচ্ছেন না। তাকে ঘিরে সমালোচনাও থেমে নেই। এবার সৌদি আরবের শীর্ষ আইনজীবী নউফ বিনতে আহমেদ দাবি করেছেন, রোনালদো সৌদি আরবের নিয়ম ভঙ্গ করেছেন। এজন্য পর্তুগালের ফুটবল তারকাকে আইন অনুযায়ী কঠিন শাস্তির দাবিও জানিয়েছেন ওই নারী আইনজীবী। নউফের মতে, একজন বিদেশি হিসেবে রোনালদো যে ধরনের অপরাধ করেছেন, তাতে তাকে গ্রেফতার করা উচিত।

আল হিলালের বিপক্ষের ম্যাচে রেসলিং স্টাইলে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড দেখেন রোনালদো। আল হিলালের বিপক্ষে মঙ্গলবারের ওই ম্যাচে হারের পর গ্যালারি থেকে ‘মেসি’ স্লোগান শুনে অশালীন অঙ্গভঙ্গি করেন পর্তুগিজ সুপারস্টার। সেই অঙ্গভঙ্গির একটি ভিডিও টুইটারে পোষ্ট করেছেন সৌদি আইনজীবী নউফ বিনতে আহমেদ।

ভিডিওর ক্যাপশনে নউফ বিনতে আহমেদ লিখেছেন, 'রোনালদোকে শাস্তির আওতায় আনা উচিত। সৌদি আরবের আইনভঙ্গ করায় তার বিরুদ্ধে রাষ্ট্রীয় বিধান অনুযায়ী, শাস্তির পদক্ষেপ নেয়া উচিত। রোনালদো সৌদি আরবের সাধারণ জনগণের সামনে শালীনতা ভঙ্গ করেছেন। এটা ফৌজদারী অপরাধ। ' তাই নিজ উদ্যোগে রোনালদোর বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন নউফ বিনতে আহমেদ।  

এর আগে আল নাসর রোনালদোর পক্ষে এক বিবৃতি দিয়েছিল। সেখানে তারা জানিয়েছিল, ‘রোনালদো ইনজুরিতে ভুগছিলেন। আল হিলালের গুস্তাভো কুয়েলারের সঙ্গে চ্যালেঞ্জের পর সংবেদনশীল জায়গায় চোট পান। এটা নিশ্চিত তথ্য। বাইরের লোকেরা যা মন চায় ভাবতে পারে। ’ 

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।