ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে ফেরাতে জাদুঘর বানাবে বার্সেলোনা!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
মেসিকে ফেরাতে জাদুঘর বানাবে বার্সেলোনা!

জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লিওনেল মেসির। কিন্তু ফরাসি জায়ান্টদের সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে আসতে পারেননি তিনি।

এদিকে তার আগের ঠিকানা বার্সেলোনায় ফেরার সম্ভাবনাও অনেকখানি বেড়ে গেছে। গ্রীষ্মের দলবদলের বাজারে এখন সবচেয়ে চর্চিত বিষয় এখন 'মেসির বার্সায় ফেরা'।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি অনুযায়ী, কাতালান জায়ান্টরা মেসিকে ফেরানোর সবরকম চেষ্টা করছে। ক্লাবের কিংবদন্তিকে ঘরে ফেরানোর খরচ যোগাতে এমনকি তার নামে একটি বিশেষায়িত জাদুঘর নির্মাণের কথাও ভাবা হচ্ছে। এই জাদুঘর থেকে যে অর্থ আয় হবে, তা দিয়ে মেসির দলবদল ও বেতন-ভাতার পেছনে ব্যয় করা হবে।  

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজিও মেসিকে ছেড়ে দিতে পারলে 'খুশি' হয়। কারণ তাকে ঘিরে ক্লাবটির যে পরিকল্পনা ছিল, তা বাস্তবে রূপ পায়নি। অর্থাৎ আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন ভেঙেছে তাদের। দলেও এখন স্পষ্ট বিভক্তির লক্ষণ দেখা যাচ্ছে।  

তাছাড়া ২০২২ বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে ফরাসি সমর্থকরাও আর মেসিকে ঘিরে আগের মতো উচ্ছ্বাস প্রকাশ করছে না। এমনকি গ্যলারি থেকে এখন প্রায়ই মেসির উদ্দেশে দুয়ো ভেসে আসে। এর সঙ্গে যোগ হয়েছে মেসির পারিবারিক ব্যাপারও। শোনা যাচ্ছে, তার স্ত্রী-সন্তানদেরও এখন প্যারিসে থাকার আগ্রহ কমে গেছে। এ অবস্থায় বার্সার ডাকে তার সাড়া দেওয়ার সম্ভাবনাও অনেক বেড়ে গেছে।  

মেসিকে নিয়ে খোদ লা লিগা প্রেসিডেন্ট হাবিয়ের তেবাসও মুখ খুলেছেন। তিনি নিজেও একটি সম্ভাব্য পরিকল্পনা খোঁজার ব্যাপারে কথা বলেছেন। কারণ মেসি শুধু বার্সার জন্যই নয়, লা লিগার জন্যই অনেক গুরুত্বপূর্ণ মুখ। তাকে ফেরাতে পারলে লাভটা লিগেরই হবে। মেসির জন্য টেলিভিশন স্বত্ব বেশি দামে বেচতে পারবে লিগ কর্তৃপক্ষ।  

স্প্যানিশ সংবাদমাধ্যম 'এএস' একটি পরিকল্পনার কথা প্রকাশ করেছে। পরিকল্পনা অনুযায়ী, ক্যাম্প ন্যুয়ের পাশে অবস্থিত বার্সার যুব একাডেমি লা মাসিয়ার পুরনো কার্যালয়গুলোকে মেসির নামে একটি জাদুঘর বানানো হবে। শোনা যাচ্ছে, এরইমধ্যে পরিকল্পনা বাস্তবায়নের জন্য এগিয়ে এসেছে স্পেনের টেলিযোগাযোগ সংস্থা 'তেলিফোনিকা'।  

মেসিকে বার্সায় ফেরানোর পথে সবচেয়ে বড় বাধা অর্থ। আর্থিকভাবে খুব নাজুক অবস্থায় আছে ক্লাবটি। কিন্তু মেসিকে ফেরানোর সম্ভাব্য শেষ সুযোগটি হাতছাড়া করতে চায় না বার্সা। এজন্য জাদুঘর বানানোর পরিকল্পনা হাতে নিতে পারে ক্লাবটি। কারণ মেসির যে তুমুল জনপ্রিয়তা, তাতে হাজারো সমর্থক জাদুঘরে ঘুরতে আসবেন। এ থেকে মোটা অঙ্কের অর্থ উপার্জনের সম্ভাবনা আছে। যা দিয়ে মেসিকে ক্যাম্প ন্যুয়ে ফেরানো ও বেতন-ভাতার খরচ উঠে আসবে বলে ভাবা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।