ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা এখন আমাদের হাতে : গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
শিরোপা এখন আমাদের হাতে : গার্দিওলা

প্রিমিয়ার লিগ মানেই যেন এখন কেবল ম্যানচেস্টার সিটির দাপট। গত পাঁচ মৌসুমের মধ্যে চারটিতেই শিরোপা জিতেছে তারা।

এবার লম্বা সময় পর চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখেছিল আর্সেনাল। কয়েক সপ্তাহ আগে পর্যন্ত, বড় ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে ছিল। কিন্তু গতকাল সিটির কাছে হারের পর উল্টে গেছে পাশার দান। হ্যাটট্রিক লিগ চ্যাম্পিয়ন হওয়ার দুয়ারে দাঁড়িয়ে খালি হাতে ফিরতে চান না সিটি কোচ পেপ গার্দিওলা।

৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে সিটি। তবে আর্সেনালের চেয়ে দুই ম্যাচ কম খেলেছে তারা। যে কারণে গার্দিওলা বিশ্বাস করেন, শিরোপার লড়াইটা এখন তাদের হাতেই। কোনো অঘটন না ঘটলে সিটির হাতে উঠতে যাচ্ছে শিরোপা। তাই দলের মনোযোগ সরে যাক, তেমনটা চান না সিটি কোচ।

গার্দিওলা বলেন, ‘আমরা মনোযোগ হারাতে পারি না। এখন এটি (শিরোপা) আমাদের হাতে। পরের তিন ম্যাচ ঠিক করবে আমরা যা করতে চাই, তা করতে পারব কি না। বাস্তবতা হলো, আমরা এখনো আর্সেনালের চেয়ে পিছিয়ে আছি। আমাদের জন্য তা সহজ হবে না। তবে আমাদের ম্যাচ বাই ম্যাচ ধরে এগোতে হবে। দেখি কী হয়। যেহেতু এটা আমাদের হাতে, তাই সেটা কাজে লাগাতে হবে। ’

সিটির জন্য বাকি পথটা মসৃণই বলা যায়। সেভাবে শক্ত কোনো প্রতিপক্ষ নেই সামনে। অন্যদিকে শিরোপার এতো কাছে আসেও আক্ষেপে পুড়তে যাচ্ছে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad