ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

হলান্ডের রেকর্ড গড়া রাতে সিটির বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, মে ৪, ২০২৩
হলান্ডের রেকর্ড গড়া রাতে সিটির বড় জয়

দিন যত গড়াচ্ছে গোলমুখে আর্লিং হলান্ড আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন। ম্যানচেস্টার সিটির হয়ে মাঠে নামবেন তিনি, আর গোল করবেন না, তা যেন ভাবাই যায় না।

গতকালও একই ধারাবাহিকতা বজায় রেখেছেন নরওয়ের এই ফরোয়ার্ড। গোল করে গড়েছেন রেকর্ড। জিতেছে দলও।  

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-০ ব্যবধানে হারিয়েছে সিটি। প্রথমার্ধে কোনো গোল না পাওয়া দলটিকে বিরতির পর এগিয়ে নেন নাথান আকে। এরপর ব্যবধান দ্বিগুণ করে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন হলান্ড। শেষদিকে গোলের দেখা পান ফিল ফোডেনও।  

এই নিয়ে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকা সিটি ৭৯ পয়েন্ট নিয়ে আবারও টেবিলের শীর্ষে উঠে গেল। তাদের থেকে এক ম্যাচ বেশি খেলে ৭৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল।  

ঘরের মাঠে শুরু থেকেই আধিপত্য বজায় রাখার পাশাপাশি আক্রমণ চালাতে থাকে সিটি। ২৪তম এগিয়ে যেতে পারত তারা। তবে হলান্ডের হেড লক্ষ্যে থাকেনি। ৩০তম মিনিটে জ্যাক গ্রিলিশের শট বারে লেগে ফিরে আসে। দুই মিনিট পর একই কারণে বল জালে পাঠানে পারেননি রদ্রি। গোলশূণ্য ব্যবধানে থেকে বিরতিতে যায় তারা।

বিরতির পর গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটিকে। পাঁচ মিনিটের মাথায় রিয়াদ মাহরেজের ফ্রিকিক থেকে নেওয়া শট ফাঁকায় পেয়ে বল জালে পাঠান নাথান আকে। ৭০তম মিনিটে ব্যবধান বাড়ান হলান্ড। গ্রিলিশের দেওয়া পাস ধরে বক্স থেকে জাল খুঁজে নেন তিনি। প্রিমিয়ার লিগে এই নিয়ে ৩১ ম্যাচে ৩৫ গোল করে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন নরওয়ের এই তারকা।  

৮৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ফিল ফোডেন। কর্ণার থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে বুলেট গতির শটে জালে পাঠান তিনি। এই গোলেই জয় নিশ্চিত হয়ে যায় সিটির। একইসাথে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের খুব কাছেও অবস্থান করছে দলটি।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মে ০৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।