ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবারও ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মে ২৯, ২০২৩
আবারও ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

পুরস্কারটি যে পাবেন তা অনুমিতই ছিল। কেননা বরাবরের মতো এবারও দুর্দান্ত একটি মৌসুম কেটেছে তার।

পিএসজির শিরোপা জয়ের পেছনে রেখেছেন সবচেয়ে বড় অবদান। তাই আবারও ফরাসি লিগের সেরা খেলোয়াড় হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। এনিয়ে টানা চতুর্থবার পুরস্কারটি জিতে নতুন উচ্চতা সৃষ্টি করলেন এই ফরোয়ার্ড।

১৯৯৪ সাল থেকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দিয়ে আসছে লিগ ওয়ান। কিন্তু কোনো ফুটবলারই এমবাপ্পের মতো টানা চারবার জিততে পারেননি। টানা তিনবার জিতেছেন সাবেক পিএসজি ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ।

চলতি মৌসুম শেষ হতে এখনো এক ম্যাচ বাকি। ২৮ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন তিনি। পুরস্কার জয়ের পর এই ফরোয়ার্ড বলেন, ‘এটা আনন্দের বিষয়, আমি সবসময়ই জিততে চাই, লিগের ইতিহাসে নিজের নাম লিখতে চাই। কিন্তু এতো দ্রুত জিততে পারব বলে আশা করিনি। আমি আগামী মৌসুমে আবার এখানে আসব। ’

এদিকে বর্ষসেরা কোচ হয়েছেন লসের ফ্রাঙ্ক হাইস। দুই দশকের মধ্যে প্রথমবার ক্লাবটিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে তুলে আনেন তিনি। সেরা গোলরক্ষকের পুরস্কারও গিয়েছে লসের ঘরে। এবারের আসরে ১৫ টি ম্যাচে কোনো গোল হজম করেননি ক্লাবটির গোলরক্ষক ব্রাইস সাম্বা। এছাড়া সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জেতেন পিএসজির লেফট-ব্যাক নুনো মেন্ডেস।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।