ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ জিতে সিটিকে সেরা ক্লাব প্রমাণ করতে চান ওয়াকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুন ৯, ২০২৩
চ্যাম্পিয়ন্স লিগ জিতে সিটিকে সেরা ক্লাব প্রমাণ করতে চান ওয়াকার

ইংলিশ প্রিমিয়ার লিগে সেরা ক্লাবগুলোর মধ্যে একটি ম্যানচেস্টার সিটি। তবে তারা এখনও অর্জন করতে পারেনি ইউরোপের শ্রেষ্ঠত্ব।

এবার সুযোগ এসেছে ক্লাবটির সামনে। আর এই সুযোগ লুফে নিয়ে ‘সেরা ক্লাব’ তকমাটা প্রমাণ করতে চান দলটির ডিফেন্ডার কাইল ওয়াকার।

প্রিমিয়ার লিগে সিটি যে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে তা কারও অজানা নয়। গত ছয় মৌসুমে তারা জিতেছে পাঁচটি লিগ শিরোপা। পেপ গার্দিওলা কোচ হয়ে আসার পর তাদের এই সাফল্য চলছেই। কিন্তু ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনে বারবার ব্যর্থ হচ্ছে ক্লাবটি। খুব কাছে গিয়েও বিদায় নিতে হয়েছে তাদের। ২০২১ সালে অবশ্য ফাইনালেও যায় দলটি। সেবার চেলসির কাছে ১-০ ব্যবধানে হেরে শিরোপা খোয়াতে হয় তাদের।  

এই মৌসুমে আবার ফাইনালে কোয়ালিফাই করেছে তারা। লড়তে হবে ইন্টার মিলানের বিপক্ষে। আর অতীতের সব ঘটনা ভুলে গিয়ে এবার শিরোপা নিজেদের ঘরে তুলতে চান ওয়াকার। তিনি বলেন, ‘আমরা জানি যে আমাদের দলটা ভালো, কিন্তু বিশ্বের সেরা দলগুলোর একটি হিসেবে স্বীকৃতি পেতে হলে আমাদের চ্যাম্পিয়ন্স লিগ জিততে হবে। ’

দ্বিতীয়বার ফাইনালে উঠেছে সিটিজেনরা। প্রথমবার ভুল করলেও দ্বিতীয়বার এটি করতে চান না দলটির ডিফেন্ডার, ‘এই স্কোয়াডটি গত ছয় বছরে কী কী অর্জন করেছে তা দেখা হবে না... পেপ (গুয়ার্দিওলা) এবং (২০২১ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দলে থাকা) খেলোয়াড়দের জন্য দ্বিতীয় সুযোগ এসেছে এবং চেলসির বিপক্ষে আমরা যে ভুল করেছিলাম, আমাদের তা সংশোধন করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।