ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

নতুন ক্যাম্প ন্যু উদ্বোধনের সঙ্গে মেসিকে সম্মান জানাতে চায় বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
নতুন ক্যাম্প ন্যু উদ্বোধনের সঙ্গে মেসিকে সম্মান জানাতে চায় বার্সা

বার্সেলোনা ছেড়ে গিয়েছিলেন কঠিন এক সময়ে। অর্থনৈতিক পরিস্থিতির জন্য বার্সা তার সঙ্গে চুক্তি করতে পারেনি।

প্রায় ২১ বছরের সম্পর্কের ইতি হয় তাতে। মেসি দুই বছরের চুক্তিতে যোগ দেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। এই মৌসুমশেষে তার সঙ্গে চুক্তি শেষ হয় ফ্রান্সের ক্লাবটি।  

এরপর জোর গুঞ্জন ছিল মেসি আবারও ফিরবেন বার্সায়। দুই পক্ষের কথাও জানা গিয়েছিল আনুষ্ঠানিকভাবেই। কিন্তু মেসি পরে বার্সায় ফেরার সিদ্ধান্ত থেকে সরে আসেন। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিকে বেছে নেন নিজের গন্তব্য হিসেবে। কেন এমন সিদ্ধান্ত নিয়েছেন?

এ নিয়ে অনেক আলোচনাই আছে। মেসির পক্ষ থেকে অভিযোগের তির ছিল বার্সার চেষ্টা নিয়েও। তবে ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন, বার্সেলোনায় আসার চাপ নিতে চাননি মেসি। তাকে একটি ট্রিবিউট দেওয়ার পরিকল্পনার কথাও ওনজেকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি।  

বার্সা সভাপতি বলেছেন, ‘মেসি এই মৌসুমে দলে যোগ দেয়নি কারণ সে আমাদের পরিস্থিতি বুঝেছে। আমরা তাকে সম্মান করি আর আশা করি মিয়ামিতে দারুণভাবে সফল হবে। আমরা তাকে বড় একটা ট্রিবিউট দেওয়ার কথা বলেছি। আর দারুণ হয় যদি সেটি নতুন ক্যাম্প ন্যু উদ্বোধনের অনুষ্ঠানে হয়। ’

‘মেসি বার্সাতে যোগ দিতে চেয়েছিল, সে প্যারিসে অনেক কষ্টে ছিল। তার বাবা আমাকে বলেছিল সে এই চাপটা নিতে চায়নি। কাতালান সমর্থকরা তাকে সম্মান করে, বার্সেলোনা সবসময়ই তার ঘর হিসেবে থাকবে। আমাকে প্রথমে ক্লাবকেই সামনে আনতো আর এটা আমাকে কষ্টও দেয়। ’

বাংলাদেশ সময় : ১৬৩৫ ঘণ্টা, ৩০ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।