ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ফুটবল

মালির স্বপ্নভঙ্গ, ফাইনালে জার্মানির সঙ্গী ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
মালির স্বপ্নভঙ্গ, ফাইনালে জার্মানির সঙ্গী ফ্রান্স

প্রথম সেমিফাইনালে স্বপ্নভঙ্গ হলো আর্জেন্টিনার। জার্মানির বিপক্ষে পারলো না আলবিসেলেস্তে যুবারা।

দ্বিতীয় সেমিফাইনালে প্রায় একই দশা হচ্ছিলো ফ্রান্সের। তবে শেষপর্যন্ত এগিয়ে যায় দলটি। আর নিশ্চিত করে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ফাইনালও।

ইন্দোনেশিয়ায় আজ অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে মালিকে ২-১ ব্যবধানে হারায় ফ্রান্স। ইবরাহিম দিয়ারার গোলে প্রথমার্ধে মালি এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ফ্রান্সকে সমতায় ফেরান ইয়ান তিতি। পরবর্তীতে ইসমাইল বোনেবের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসিরা।  

ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে খেলতে থাকে মালি। প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়েও যায় তারা। তবে বিরতির পর সেটি ধরে রাখতে পারেনি দলটি। ৫৫মিনিটে সোলেমান সানোগো লাল কার্ড দেখলে দশজনের দলে পরিণত হয়। আর এই সুযোগই কাজে লাগায় ফ্রান্স।  

৫৬তম মিনিটে ইসমাইল বোনেবের ক্রসে ইয়ান তিতি বল জালে জড়িয়ে স্কোর করেন ১-১। ৬৯তম মিনিটে লক্ষ্যভেদ করেন বোনেব নিজেও। ফ্রি কিকে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ফ্রান্সকে এগিয়ে নেন এই মিডফিল্ডার। একজন কম নিয়ে খেলে আর ম্যাচে ফিরতে পারেনি মালি।  

আগামী বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ফাইনালে জার্মানির মোকাবেলা করবে ফরাসি যুবারা।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।