ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

গ্রানাদাকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
গ্রানাদাকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল রিয়াল

লা লিগায় এবারের আসরে সবচেয়ে বড় চমক জিরোনা। গত মৌসুম শেষ করেছিল পয়েন্ট টেবিলে দশে থেকে।

তবে এবার শীর্ষস্থান নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে রীতিমত ইঁদুর-বিড়াল দৌড় খেলছে তারা। গতকাল পিছিয়ে পড়েও ভ্যালেন্সিয়ার বিপক্ষে তুলে নেয় ২-১ গোলের ঘুরে দাঁড়ানো জয়। তাই রিয়ালের সামনে লক্ষ্য ছিল শীর্ষস্থান ধরে রাখার। গ্রানাদার বিপক্ষে ২-০ গোলের সহজ জয়ে কাজটা ভালোমতোই করে লস ব্লাঙ্কোসরা।

তলানির দিক থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল গ্রানাদা। তাই রিয়ালের সামনে খুব  একটা হুমকি হয়ে দাঁড়াতে পারেনি। সান্তিয়াগো বের্নাব্যুতে ম্যাচের ২৬ মিনিটে টনি ক্রুসের জাদুকরী পাস থেকে স্বাগতিকদের এগিয়ে দেন ব্রাহিম দিয়াস।  

দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। জুড বেলিংহ্যামের পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জের শট ঠেকিয়ে দেন গ্রানাদা গোলরক্ষক। কিন্তু ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন রদ্রিগো। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে (৭ গোল ও ৪ অ্যাসিস্ট) গোল করলেন তিনি।

ম্যাচশেষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রশংসায় রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, 'সে তার সেরা ছন্দে ফিরে এসেছে, অনেক গোল করছে। লোকে বলে সে কেবল বাঁ প্রান্তে গোল করতে পারে, দ্বিতীয়ার্ধে তাকে আমি ডান প্রান্তে রাখলেন, যেখানে আমি ভেবেছিলাম আরও বেশি স্পেস পাবে সে। গোলটি ভালো ছিল। '

১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে জিরোনা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল। গতকাল উলভসকে ২-১ গোলে হারায় তারা। নিউক্যাসল ইউনাইটেডের কাছে ১-০ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।