ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

ফুটবল

ঢাকায় এসেছেন বাফুফে একাডেমির কোচ বাটলার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
ঢাকায় এসেছেন বাফুফে একাডেমির কোচ বাটলার

পল স্মলি বাংলাদেশ ফুটবল ফেডারেশন ছেড়েছেন গত বছর জুলাইয়ে। এরপর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কোচ রাশেদ আহমেদ পাপ্পু এলিট একাডেমি দেখভাল করতেন।

সেই পাপ্পুও ফেডারেশনের দায়িত্ব ছেড়েছেন অক্টোবরের প্রথম সপ্তাহে। বৃটিশ কোচ পিটার বাটলারকে নিয়োগ দিয়েছে বাফুফে। বৃটিশ কোচ পিটার বাটলার দীর্ঘদিন কাজ করেছেন ইংল্যান্ডের বিভিন্ন ক্লাবে। আজ (১৭ জানুয়ারি) তিনি ঢাকায় এসে পৌছেছেন।

পিটার বাটলার এক বছরের চুক্তিতে বাফুফের এলিট একাডেমীর দায়িত্ব পেয়েছেন। ৫৭ বছর বয়সী বাটলারের খেলোয়াড় হিসেবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, হাডার্সফিল্ড টাউন, ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নসহ একাধিক ক্লাবের হয়ে ৪৫০ প্রিমিয়ার লীগ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০০০-২০২২ পর্যন্ত বিভিন্ন ক্লাবের বিভিন্ন পর্যায়ে কোচিং করিয়েছেন এই বৃটিশ। সর্বশেষ তিনি লাইবেরিয়ার জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন।  

বাফুফের একাডেমী কোচ আজ এসেছেন। জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা তার ছুটি শেষ করে আসবেন ১৯ জানুয়ারি। বড় দিন, নতুন বছর মিলিয়ে এক মাসের বেশি ছুটি কাটিয়ে ফিরছেন তিনি। মার্চ ও জুনে বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই। আগামী কয়েক মাসের মধ্যে নিজ দেশ স্পেনে যাওয়ার সুযোগ পাবেন না হ্যাভিয়ের, তাই এবার লম্বা ছুটি কাটিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।