ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ফুটবল

বর্ষসেরা হয়ে পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মে ১৪, ২০২৪
বর্ষসেরা হয়ে পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

এই মৌসুম শেষে পিএসজি ছেড়ে যাবেন কিলিয়ান এমবাপ্পে। তবে বিদায়ের আগেও ফরাসি লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ২০১৮ বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড।

 

গতকাল প্যারিসে ফ্রেঞ্চ প্লেয়ার্স ইউনিয়ন (ইউএনএফপি) পুরস্কার অনুষ্ঠানে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন এমবাপ্পে। এ নিয়ে টানা পঞ্চমবার পুরস্কারটি জিতলেন ২৫ বছর বয়সী এমবাপ্পে!

মোনাকো থেকে রেকর্ড ট্রান্সফার ফি'তে পিএসজিতে যোগ দিয়ে সাত মৌসুম কাটিয়ে এই গ্রীষ্মেই ফ্রান্সের ক্লাব ফুটবল ছাড়ছেন এমবাপ্পে। তবে তার নতুন ঠিকানা এখনও নিশ্চিত নয়। যদিও গুঞ্জন শোনা যাচ্ছে, শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদেই যাচ্ছেন তিনি।

এরইমধ্যে পিএসজির হয়ে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে শেষ ম্যাচ খেলেছেন এমবাপ্পে। তুলুজের কাছে ৩-১ গোলে হারা ম্যাচে দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি। চলতি মৌসুমে লিগ ওয়ানে এমবাপ্পের গোল সংখ্যা ২৭। যা এখন পর্যন্ত মৌসুমের সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে থাকা লিলের কানাডিয়ান ফরোয়ার্ড জোনাথন ডেভিডের চেয়ে ৮টি বেশি।  

লিগ ওয়ানে এবার দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ফেলেছে পিএসজি। তবে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বপ্ন তাদের অপূর্ণ রয়ে গেছে এবারও। আসরের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে তারা।

পিএসজির মৌসুম অবশ্য এখনও শেষ হয়নি। এই সপ্তাহে লিগ ওয়ানে আরও দুটি ম্যাচ খেলবে পিএসজি। এছাড়া আগামী ২৫ মে লিওঁর বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনাল আছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের।

এদিকে এমবাপ্পের বর্ষসেরার পুরস্কার জেতার রাতে তার ক্লাব সতীর্থ তরুণ মিডফিল্ডার ওয়ারেন জায়ার-এমেরি সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার হাতে তুলেছেন। আর সেরা গোলরক্ষকের ট্রফি জিতেছেন পিএসজির-ই জিয়ানলুইজি দোন্নারুমা। বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন ব্রেস্তকে প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতার টিকিট এনে দেওয়া এরিক রয়।  

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।