ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ১৮, ২০২৪
ঘরের মাঠে বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব

প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। পুলিশ এফসির বিপক্ষে আজকের ম্যাচটি ছিল নিছকই নিয়মরক্ষার।

সেই ম্যাচে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে চ্যাম্পিয়নরা। তাতে অবশ্য কিংসের শিরোপা বুঝে পাওয়ার আনন্দে ভাটা পড়েনি।  

উৎসবের জন্য আগে থেকেই প্রস্তুত ছিল কিংস অ্যারেনা। ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজার পরেই আতশবাজির ঝলকানিতে আকাশ রঙিন হয়ে ওঠে। উল্লাসে মাতেন কিংস সমর্থকরা। টানা পাঁচটি লিগ শিরোপা জয় করে ইতিহাস গড়া দলটির আজ উৎসবেরই দিন।

এদিকে মাঠের খেলায় প্রথমার্ধটা এগিয়েছে বেশ ঢিমেতালেই। কোনও দলই তেমন পরিস্কার গোলের সুযোগ তৈরি করতে পারছিল না। তবে ৪৩তম মিনিটে ডেডলক 
ভাঙেন বসুন্ধরার নাইজেরিয়ান ফুটবলার এমফন উদোহ। শেখ মোরসালিনের রক্ষণচেরা থ্রু বল ধরে বক্সের ডান প্রান্তে এগিয়ে যান দোরিয়েলতন গোমেজ। তার ক্রস থেকে হেডে গোল করতে ভুল করেননি এমফন। তবে নাটকীয়তার তখনও ঢের বাকি।

এক গোলের লিড নিয়ে বিরতিতে গেলেও দ্বিতিয়ার্ধে খুব বেশি সময় এগিয়ে থাকতে পারেনি অস্কার ব্রুজনের শিষ্যরা। ৫০তম মিনিটে সমতায় ফেরে পুলিশ এফসি। রবসন রবিনহোর ভুল পাস থেকে বল পান এডওয়ার্ড মোরিও। তার পাস থেকে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে গোল করেন মাহাদি ইউসুফ। সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে উল্লাসে ভাসান দলকে।  

সমতায় ফিরে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে পুলিশ। ফের গোলের দেখাও পায় তারা। ৬৮তম মিনিটে সতীর্থের পাস ধরে বক্সের ভেতর ঢুকে পড়েন এডওয়ার্ড মোরিও। তার জোরালো শট প্রতিহত করতে পারেননি কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

তবে পুলিশের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ থাকেনি। দুই মিনিটের ব্যবধানে দোরিয়েলতনের গোলে সমতায় ফেরে কিংস। মোরসালিনের পাস থেকে বক্সের কাছে বল পান রবসন। পুলিশের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বক্সের ভেতরে থাকা দোরিয়েলতনকে বল বাড়িয়ে দেন দলের অধিনায়ক। ঠান্ডা মাথার প্লেসিং শটে দলকে সমতায় ফেরান তিনি।

৭৫তম মিনিটে রবসনের কর্নার থেকে ভালো একটি সুযোগ পেয়েছিলেন ইয়াসিন আরাফাত। তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ দশ মিনিটে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে কিংস। গোলরক্ষক বাদে বাকি সবাই অবস্থান নেন পুলিশের অর্ধে। তবে একের পর এক আক্রমণ করে গেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।